এবার আমাদের পালা: সালাহ

অনেক বাধা-বিপত্তি পেরিয়ে অবশেষে স্বপ্ন পূরণের খুব কাছে পৌঁছে গেছে লিভারপুল। ইংল্যান্ডের শীর্ষ ফুটবল প্রতিযোগিতায় তাদের ৩০ বছরের শিরোপা খরা ঘোচানোর এটাই সময়, বলেছেন দলটির তারকা খেলোয়াড় মোহামেদ সালাহ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2020, 11:05 AM
Updated : 25 June 2020, 11:05 AM

অ্যানফিল্ডে বুধবার রাতে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিভারপুলের ৪-০ ব্যবধানের জয়ে আসরে নিজের ১৭তম গোল করেন সালাহ। বাকি সাত ম্যাচ থেকে ২ পয়েন্ট পেলেই শিরোপা নিশ্চিত হবে ‘অল রেড’ নামে পরিচিত দলটির।

শিরোপা লড়াই শেষ হয়ে যেতে পারে বৃহস্পতিবারও। চেলসির মাঠে গতবারের চ্যাম্পিয়ন ও পয়েন্ট তালিকার দুই নম্বর দল ম্যানচেস্টার সিটি পয়েন্ট হারালে উৎসবে মাতবে লিভারপুল।

শিরোপা থেকে এক ধাপ দূরে দাঁড়িয়ে এখন অনেকটাই নির্ভার সালাহ। তবে খুব রোমাঞ্চিত তিনি। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় স্কাই স্পোর্টসকে মিশরের এই ফরোয়ার্ড বলেন, “লিগ জিততে আর ২ পয়েন্ট দরকার, ব্যাপারটা অসাধারণ।”

“এখানে আসার পর বলেছিলাম, আমি প্রিমিয়ার লিগ জিততে চাই। অনেক দিন হলো শহরটি এই শিরোপা জেতেনি।”

গতবার শিরোপার খুব কাছে গিয়েও জেতা হয়নি। ম্যানচেস্টার সিটি যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছিল বলে মনে করেন ২৮ বছর বয়সী এই তারকা।

“গত বছর আমাদের একটা সুযোগ ছিল। কিন্তু ম্যান সিটি সত্যিই দারুণ খেলেছিল এবং তারাই ছিল শিরোপার যোগ্য দাবিদার। এবার আমাদের লিগ জয়ের পালা।”

লিভারপুল সবশেষ লিগ জিতেছিল ১৯৮৯-৯০ মৌসুমে, স্যার কেনি ডালগ্লিশের নেতৃত্বে, যা ছিল তাদের ১৮তম লিগ শিরোপা।

এরপর গত মৌসুমেই শিরোপার সবচেয়ে কাছে গিয়েছিল দলটি। ইয়ুর্গেন ক্লপের দল ৯৭ পয়েন্ট নিয়েও শিরোপা জিততে পারেনি। ১ পয়েন্টে এগিয়ে শিরোপা জিতে নেয় পেপ গুয়ার্দিওলার সিটি।

এই মৌসুমেও লিগে অসাধারণ যাত্রা ধরে রেখেছে লিভারপুল। করোনাভাইরাসের কারণে তৈরি হওয়া তিন মাসের অনাকাঙ্ক্ষিত বিরতি তাদের শিরোপা উৎসব বিলম্বিত করেছে।

ক্রিস্টাল প্যালেস ম্যাচ দিয়েই শিরোপা উৎসব করতে পারত লিভারপুল। কিন্তু লিগ ফেরার পর নিজেদের প্রথম ম্যাচে এভারটনের সঙ্গে ড্র করায় অপেক্ষা বাড়ে। 

বুধবারের জয় তাই ক্লপের কাছে ‘এক বড় পদক্ষেপ’। এই ধারা ধরে রাখতে পারলে সামনের ম্যাচগুলো প্রতিপক্ষের জন্য হবে দুঃস্বপ্নের মতো, বিবিসি রেডিওকে বলেন এই জার্মান কোচ।

“আজকের (বুধবার) জয় ছিল শিরোপার পথে বড় এক পদক্ষেপ, এটা পরিষ্কার। আমাদের এখনও সাত ম্যাচ খেলা বাকি রয়েছে। যদি আমরা এভাবে খেলতে থাকি, তাহলে আমাদের বিপক্ষে খেলাটা প্রতিপক্ষের জন্য সুখকর হবে না।”

“আগামীকালের (বৃহস্পতিবারের সিটি-চেলসি লড়াই) ম্যাচটি আমাকে দেখতে হবে, কারণ এক সপ্তাহ পর আমরা তাদের (সিটির) বিপক্ষে খেলব।”

আগামী বৃহস্পতিবার ম্যানচেস্টারের ইতিহাদে মুখোমুখি হবে লিভারপুল ও সিটি।