রামোসের ফ্রি-কিকে রোমাঞ্চিত জিদান

মায়োর্কার বিপক্ষে ফ্রি-কিক থেকে সের্হিও রামোসের অসাধারণ গোল মুগ্ধ করেছে জিনেদিন জিদানকে। রিয়াল মাদ্রিদের কোচ বলছেন, অনুশীলনে ফ্রি-কিক নিয়ে কাজ করার ফল পেয়েছেন রামোস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2020, 07:18 AM
Updated : 25 June 2020, 10:50 AM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার রাতে মায়োর্কাকে ২-০ গোলে হারিয়ে বার্সেলোনাকে পেছনে ফেলে আবার লা লিগার শীর্ষে ফেরে রিয়াল। প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন রামোস।

ডি-বক্সের একটু সামনে ফ্রি-কিক পেয়েছিল রিয়াল। রামোসের ডান পায়ের জোরালো শটে বল বাঁ পোস্টের ওপরের কোনা দিয়ে জালে জড়ায়। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি মায়োর্কার গোলরক্ষক রেইনা।

রামোসের সৌজন্যে ৫২৮ দিন পর ফ্রি-কিকে গোল পেল রিয়াল। ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে চলে যাওয়ার পর থেকে ফ্রি-কিকে গোল পেতে ধুঁকছিল তারা। অবশেষে দীর্ঘদিনের খরা কাটল রামোসের কল্যাণে। ম্যাচ শেষে গোলটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন কোচ।

“তার গোল নিয়ে আমি রোমাঞ্চিত, এটি গুরুত্বপূর্ণ ছিল। সে আমাদের অধিনায়ক, আমাদের নেতা। ডিফেন্সে সে আরও একবার সুর বেঁধে দিয়েছে এবং অন্য প্রান্তে গিয়েও… তার গোলটি নিয়ে আমি খুবই খুশি। ফ্রি-কিক নিয়ে সে কাজ করছে। তার জন্য এটি তাই তৃপ্তিদায়ক, আমাদের জন্যও।”

ক্যারিয়ারের শেষ দিনটি পর্যন্ত রামোসকে রিয়ালে দেখতে চান, জানিয়ে দিলেন জিদান।

“ সের্হিও এখানকার আপন একজন। অনেক বছর ধরে সে এখানে আছে এবং ওর উচিত, এখানে থেকেই অবসরে যাওয়া। আমি এটিই মনে করি এবং এই ভাবনায় অটল থাকব।”