পিকের জন্য রামোসের জবাব

রিয়াল মাদ্রিদ রেফারিদের কাছ থেকে সুবিধা পাচ্ছে- বার্সেলোনার জেরার্দ পিকের এমন অভিযোগের জবাব দিলেন সের্হিও রামোস। মাদ্রিদের দলটির অধিনায়ক মনে করেন, তারা লা লিগার শীর্ষে উঠেছেন বলেই রেফারিং কিংবা ভিএআর নিয়ে প্রশ্ন তুলছেন তাদের চিরপ্রতিদ্বন্দ্বীরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2020, 07:07 AM
Updated : 25 June 2020, 10:51 AM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার রাতে মায়োর্কাকে ২-০ গোলে হারিয়ে বার্সেলোনাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে ফেরে রিয়াল। প্রথমার্ধে ভিনিসিউস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে দারুণ এক ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুণ করেন রামোস।

গত বৃহস্পতিবার ভালেন্সিয়ার বিপক্ষে রিয়ালের ৩-০ গোলে জয় পাওয়া ম্যাচে প্রথমে বল জালে পাঠিয়েছিলেন প্রতিপক্ষের রদ্রিগো মরেনো। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি। ওই সিদ্ধান্তের সমালোচনা করে বার্সেলোনা ডিফেন্ডার পিকে বলেছিলেন, রেফারির সিদ্ধান্ত রিয়ালের পক্ষে যায়। মায়োর্কা ম্যাচের পর পিকের অভিযোগের জবাব দেন রামোস।

“সংবাদমাধ্যমে প্রচুর কথা হচ্ছে, কারণ আমরা আবার শীর্ষে। আগে তো এত কথা বলেনি। তারা ভিএআর নিয়ে কথা বলছে, তবে আমি মনে করি না মৌসুমজুড়ে কেউ কোনো বাড়তি সুবিধা পেয়েছে।”

"ওসব কথা নিয়ে নিয়ে আমরা ভাবছি না। আমি মনে করি না, তারা (রেফারি) আগে থেকেই কোনো সিদ্ধান্ত নিয়ে মাঠে নামে। বিষয়টি এমন মনে হচ্ছে যে, শীর্ষে ওঠার জন্য রেফারিকে আমাদের ধন্যবাদ জানানো উচিত! লোকের উচিত নয় কল্পনাপ্রসূত কিছু বলা।”

যোগ্য দল হিসেবেই রিয়াল পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বলে মনে করেন রামোস।

“লকডাউনের সময় থেকে আমরা কঠোর পরিশ্রম করছি, আমরা ঐক্যবদ্ধ আছি। আমরা যেখানে আছি, সেটা আমাদের প্রাপ্য।”

৩১ ম্যাচে ২০ জয় ও আট ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে বার্সেলোনার পয়েন্টও একই। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে আছে কাতালান দলটি।