‘বিরল’ গোল খরায় নিজের ওপর ক্ষুব্ধ রাকিতিচ

গোল করতেই যেন ভুলে গিয়েছিলেন ইভান রাকিতিচ! বার্সেলোনার হয়ে এক বছরের বেশি সময় পর অবশেষে পেলেন জালের দেখা। এত দীর্ঘ সময়ের গোল খরায় নিজেও ভীষণ হতাশ বলে জানালেন এই ক্রোয়াট মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 12:24 PM
Updated : 24 June 2020, 12:24 PM

রাকিতিচের একমাত্র গোলে মঙ্গলবার রাতে নিজেদের মাঠে আথলেতিক বিলবাওকে হারিয়ে লা লিগার শীর্ষস্থান পুনরুদ্ধার করে বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে ৭১তম মিনিটে লিওনেল মেসির কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি।

লা লিগায় এটি রাকিতিচের ৫০তম গোল, তবে এই মৌসুমে প্রথম। ২০১৯ সালের মার্চে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে জেতা ম্যাচের পর এই প্রথম পেলেন জালের দেখা। অবশেষে গোল খরা কাটায় ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ৩২ বছর বয়সী এই মিডফিল্ডারের কণ্ঠে ছিল স্বস্তি।

“কঠিন ম্যাচ ছিল এটি। আথলেতিক আমাদের জন্য ম্যাচটা খুব কঠিন করে তুলেছিল। তবে মৌসুমে প্রথম গোল করতে পেরে আমি খুশি। গোল করতে আগে কখনোই আমার এত বেশি সময় লাগেনি। নিজের ওপরই আমি ক্ষুব্ধ।”

‘নতুন শুরুর’ পর লিগের শিরোপা লড়াই বেশ জমে উঠেছে। বুধবার মায়োর্কার বিপক্ষে জিতলে বার্সেলোনাকে পেছনে ফেলে আবার শীর্ষে উঠে যাবে রিয়াল। রাকিতিচ জানালেন, তারা শেষ পর্যন্ত লড়ে যাবেন।

“লা লিগা জেতা সবসময়ই কঠিন, বিশ্বের সেরা লিগ এটি। তবে আমাদের সব মনোযোগ নিজেদের নিয়েই। শেষ পর্যন্ত লড়াই করব।”

৩১ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৬৮। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৬৫।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক