‘এই সিটির বিপক্ষে ২০ পয়েন্ট এগিয়ে থাকা অভাবনীয়’

দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ২০ পয়েন্ট এগিয়ে থাকাই খুশিতে ভেসে যাওয়ার জন্য যথেষ্ট। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের আনন্দ আরও বেড়ে গেছে, ম্যানচেস্টার সিটির মতো শক্তিশালী দলের বিপক্ষে কাজটা করতে পারায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2020, 04:40 PM
Updated : 23 June 2020, 05:10 PM

ইতিহাদ স্টেডিয়ামে সোমবার রাতে বার্নলিকে ৫-০ গোলে হারায় সিটি। ৩০ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে তারা। প্রায় ধরাছোঁয়ার বাইরে চলে যাওয়া লিভারপুলের পয়েন্ট ৮৩।

বার্নলির বিপক্ষে শুরুর একাদশে আট বদল আনেন পেপ গুয়ার্দিওলা। এখান থেকে সিটির শক্তির গভীরতা সম্পর্কে ধারণা পেয়েছেন ক্লপ। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লিভারপুল কোচ জানান, সেই ম্যাচের পর পয়েন্টের পার্থক্যটা বেশিই মনে হচ্ছে তার।

“গত রাতের ম্যাচ দেখার পর আমার মনে হয়েছে, এই দলের চেয়ে ২০ পয়েন্ট এগিয়ে থাকা কোনো দলের পক্ষে কীভাবে সম্ভব, সত্যিই অবিশ্বাস্য।”

আগামী ২৫ জুন ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে খেলবে শিরোপা জয়ের খুব কাছে থাকা লিভারপুল। পরের সপ্তাহে খেলবে সিটির বিপক্ষে। ক্লপ জানান, সিটি নয়, নিজেদের পরের ম্যাচ নিয়ে ভাবছেন তিনি।

“আমরা অবশ্যই কিছু ভালো ও সঠিক কাজ করেছি। কিন্তু না, সিটি আমাদের ধরে ফেলছে কিনা, এটা আমি ভাবছি না। আমি ভাবছি ক্রিস্টাল প্যালেস নিয়ে...পরের ম্যাচে আমরা কী করতে যাচ্ছি সেটা নিয়ে আমি চিন্তিত, সিটি কী করছে সেটা নিয়ে নয়।”

গত আসরে লিভারপুলের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জিতেছিল সিটি। লেস্টার সিটির বিপক্ষে ১-০তে সিটির জয় ছিল লিগ টেবিলের চিত্র বদলে দেওয়া ম্যাচ। যে ম্যাচটিতে গুয়ার্দিওলার দলের হার চেয়েছিলেন ক্লপ।

লিভারপুল কোচ জানান, সোমবারের ম্যাচটি একই কারণে নয়, বরং প্রতিপক্ষের শক্তি-দুর্বলতা সম্পর্কে জানতে দেখেছেন তিনি।

“তাদের খেলা দেখেছি, কারণ নয় দিন পর তাদের বিপক্ষে খেলতে হবে। তারা হারবে এই আশায় দেখিনি। শেষবার লেস্টার সিটির বিপক্ষে তাদের হার কামনা করছিলাম। কিন্তু সেটা কাজে আসেনি, এই কারণে এসব ভাবনা ছেড়ে দিয়েছি।”