যদি একই ঘটনা রিয়ালের অর্ধে হতো?

আদনান ইয়ানুজাইয়ের শট ঠিকানা খুঁজে পেলে সমতায় ফেরার উচ্ছ্বাসে মাতে রিয়াল সোসিয়েদাদ। কিন্তু রেফারির বিতর্কিত সিদ্ধান্তে মেলেনি গোল। ম্যাচ শেষে তাই ক্ষোভ উগরে দিলেন সোসিয়েদাদের মিডফিল্ডার মিকেল মেরিনো। প্রশ্ন রাখলেন-একই ঘটনা যদি রিয়াল মাদ্রিদের অংশে হতো?

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2020, 08:01 AM
Updated : 22 June 2020, 11:41 AM

লা লিগায় রোববার রাতে সোসিয়েদাদের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে রিয়াল। সের্হিও রামোস ও করিম বেনজেমার গোলে জিতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে পেছনে ফেলে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে জিনেদিন জিদানের দল।

৫০তম মিনিটে রামোসের স্পট কিকে রিয়াল এগিয়ে যাওয়ার পর ৬৭তম মিনিটে ইয়ানুজাইয়ের দূরপাল্লার নিচু শট থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে জালে জড়ায়। কিন্তু ভিএআর দেখে মেরিনো ছোট ডি-বক্সের কাছে অফসাইডে থাকায় গোল দেননি রেফারি, যদিও বলে তার কোনো ছোঁয়া ছিল না। বিতর্কিত ওই সিদ্ধান্তের পরপরই দ্বিতীয় গোলটি হজম করে স্বাগতিকরা।

পরে সোসিয়েদাদের হারের ব্যবধান কমানো একমাত্র গোলদাতা মেরিনো রেফারির ওই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন।

“আমরা সবকিছু নিয়ে ক্ষুব্ধ; মূলত আমরা যেভাবে হারলাম, সেটা নিয়ে ক্ষুব্ধ। কেননা, বিভিন্ন ছোটখাট বিষয় ও গুরুত্বপূর্ণ সময়ের সিদ্ধান্তগুলো আমাদের বিপক্ষে গেছে।”

“যখন অফসাইড দেওয়া হলো, তখন আমি থিবো কোর্তোয়া থেকে অন্তত পাঁচ মিটার দূরে ছিলাম। জানি না, একই ঘটনা অন্য অর্ধে হলেও কি এই সিদ্ধান্তই দেওয়া হতো। এখন আসল কথা হলো, অফসাইড দেখিয়ে আমাদের গোল দেওয়া হয়নি এবং আমি মনে করি, আমাদের সঙ্গে অন্যায় করা হয়েছে।”

গত মৌসুমে লিগে দুই দেখাতেই সোসিয়েদাদের বিপক্ষে হেরেছিল রিয়াল। এবারের লিগে দুই দেখাতেই জিতল জিদানের দল। প্রথম পর্বে নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছিল মাদ্রিদের দলটি।