ইতিহাস গড়ার আশায় নেইমার

তিন বছর আগে বার্সেলোনা ছেড়ে প্যারিসে পা রাখার সময় পিএসজি সমর্থকদের দেখিয়েছিলেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন। পিএসজি কর্তৃপক্ষও তখন বলেছিল একই কথা; মূলত ইউরোপ সেরা হতেই নেইমারকে দলে টানার কারণ। অবশেষে যেন সেই সময় এসেছে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জানিয়েছেন, পিএসজিকে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে ইতিহাসের অংশ হতে প্রস্তুত তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2020, 01:23 PM
Updated : 21 June 2020, 01:50 PM

স্বপ্ন পূরণের লক্ষ্যে মাঠে নামতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন বলেও জানিয়েছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

তিন মাস ব্রাজিলে থাকার পর ফ্রান্সে ফিরেছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগকে নজরে রেখে পিএসজির ট্রেনিং সেন্টারে আগামী সোমবার নিজের মতো করে শুরু করবেন অনুশীলন।

বার্সেলোনার জার্সিতে অসাধারণ চারটি মৌসুম কাটিয়ে ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে লিগ ওয়ানের দলটিতে যোগ দেন নেইমার। ফরাসি ক্লাবটির হয়ে ঘরোয়া ফুটবলের সব শিরোপা জিতলেও যে চ্যালেঞ্জ নিয়ে তিনি প্যারিসে পাড়ি জমিয়েছিলেন, সেই চ্যাম্পিয়ন্স লিগ এখনও রয়েছে অধরা।

ছবি: নেইমার জুনিয়র

অপেক্ষার অবসান এবারই ঘটাতে চান ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। নিজের ওয়েবসাইটে শুক্রবার এই আশা প্রকাশ করেন তিনি।

“আমি প্রস্তুত এবং মাঠে ফিরব ভেবে রোমাঞ্চিত। অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে অনেক কিছু ভাবছি। মাঠে নামতে এবং ঈশ্বর চাইলে ইতিহাস গড়তে আমার তর সইছে না।”

প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে ২-১ গোলে হেরে গিয়েছিল পিএসজি। কিন্তু ফিরতি পর্বে ২-০ ব্যবধানে জিতে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। দুই লেগেই গোল করা নেইমার সামনের পথচলায় দারুণ কিছু করতে সতীর্থদের ওপর আস্থা রাখছেন।

“আমাদের শক্তিশালী একটা দল আছে। খেলার প্রতি একই নিবেদন ও দৃঢ়তা দিয়ে আমরা কঠিন বাধা পেরিয়ে এসেছি। তবে খেলাটির উত্তাপ মিস করছি।”

ছবি: নেইমার জুনিয়র

করোনাভাইরাসের কারণে মাঠের খেলা বন্ধ থাকলেও এই সময়ে থেমে ছিল না নেইমারের অনুশীলন। মাঠে ফেরার আশায় নিজেকে প্রস্তুত রাখতে ব্যক্তিগত কোচ রিকার্দো রোসার অধীনে করেছেন কঠোর পরিশ্রম।

একই সময়ে বিভিন্ন কারণে খবরের শিরোনামও হয়েছেন নেইমার। কখনও বন্ধুদের সঙ্গে কোয়ারেন্টিনে থেকে, আবার কখনও করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়া বিশ্বে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে।

স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতে আগামী অগাস্টে পর্তুগালের লিসবনে ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’ আয়োজনের কথা জানিয়েছে উয়েফা।