ফ্রান্সে মাঠে দর্শক ফিরতে পারে ১১ জুলাই

সমর্থকদের জন্য স্টেডিয়ামের দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স। আগামী ১১ জুলাই থেকে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিতে যাচ্ছে দেশটির সরকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2020, 01:16 PM
Updated : 20 June 2020, 01:17 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চে দেশটিতে বন্ধ হয়ে যায় সব ধরনের খেলাধুলা। সংক্রমণের বিস্তার ঠেকাতে দেওয়া হয় লকডাউন। ধীরে ধীরে শনাক্তের হার কমতে থাকায় বিধিনিষেধও একটু একটু করে তুলতে শুরু করেছে দেশটি।

তারই ধারাবাহিকতায় এবার মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হলো। নিষেধাজ্ঞা উঠে গেলেও শনিবার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বোচ্চ পাঁচ হাজার দর্শক পাবেন মাঠে প্রবেশের অনুমতি।

আগামী ২২ অগাস্টে নতুন মৌসুম ‍শুরু হওয়ার কথা রয়েছে। জুলাইয়ে গ্যালারি উন্মুক্ত করে দেওয়ার সরকারের এই সিদ্ধান্তে ফরাসি কাপ ও লিগ কাপের ফাইনাল দর্শক-সমর্থকদের উপস্থিতিতে হতে পারবে। এছাড়া প্রাক-মৌসুমের প্রীতি ম্যাচগুলোও তারা মাঠে এসে উপভোগ করার সুযোগ পাবেন।

অগাস্টের দ্বিতীয় অংশে বিষয়গুলো আরও শিথিল করা যায় কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে জুলাইয়ের মাঝামাঝি করোনাভাইরাস পরিস্থিতি আবারও পর্যবেক্ষণ করা হবে বলে জানানো হয়েছে।

মহামারীর কারণে গত ৩০ এপ্রিল ২০১৯-২০ মৌসুমের লিগ ওয়ান আনুষ্ঠানিকভাবে বাতিল করে দেওয়া হয়। চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় পিএসজিকে।