‘ভেবে পাই না, বেল কেন এখনও রিয়ালে’

প্রায় সাত বছর আগে সেই সময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া গ্যারেথ বেল পারেননি নামের প্রতি সুবিচার করতে। অনিয়মিত হয়ে গেছেন একাদশে। কাজে লাগাতে পারেন না মাঝে মধ্যে পাওয়া সুযোগ। শুনতে হয় সমর্থকদের দুয়ো। এমন বিরূপ পরিস্থিতিতেও মাদ্রিদের দলটিতে তার থাকার কারণ খুঁজে পান না ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার দিমিতার বার্বাতোভ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2020, 07:10 PM
Updated : 19 June 2020, 07:10 PM

বেলের নিজেকে হারিয়ে ফেলার অন্যতম কারণ চোট। বারবার পড়েছেন চোটে, হয়েছে ছন্দপতন। এসবের ভিড়ে গত কয়েক মৌসুমে খেলতে পেরেছেন খুব কম সময়। সেগুলোও কাজে লাগাতে না পারায় দলে ব্রাত্য হয়ে পড়েছেন ওয়েলস ফরোয়ার্ড।

দুঃসময়ে সমর্থকদেরও পাশে পাননি। উল্টো ঘরের মাঠে ক্লাব সমর্থকদের থেকেই শুনেছেন দুয়ো। অবশ্য করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মাঝে শুরু হওয়া লিগের সব খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে, যা বেলের জন্য ভালো কিছু বয়ে আনতে পারে বলে মনে করছেন বার্বাতোভ।

বেটফেয়ারে বৃহস্পতিবার নিজের লেখা কলামে বেলকে নিয়ে নিজের ভাবনার কথা তুলে ধরেন বুলগেরিয়ার সাবেক এই তারকা।

“গ্যারেথ বেল খুব বেশি খেলার সুযোগ পাচ্ছে না। দর্শকশূন্য মাঠে খেলা তার ও তার আত্মবিশ্বাসের জন্য সহায়ক হতে পারে। তবে আমার মনে হয়, টিভিতে দেখার সময়ও সমর্থকরা তাকে দুয়ো দেবে। আমি কিছুতেই বুঝতে পারি না, রিয়াল মাদ্রিদের কিছু সমর্থক কেন তাদের নিজেদের খেলোয়াড়দেরই দুয়ো দেয়।”

“আমার মনে হয়, যে ধরনের সমালোচনা তাকে শুনতে হয় তা কিছুটা ব্যক্তিগতও বটে, অন্তত অন্যদের তুলনায়। সে যেমনই খেলুক না কেন, এমনকি ম্যাচে পাঁচ গোল করলেও সেখানে এমন কিছু থাকবে, যার জন্যে সমর্থকরা তার সমালোচনা করবে।”

এতসব নেতিবাচক কারণ থাকার পরও সে রিয়ালে থাকতে চায়, এর পেছনে নিশ্চয় বিশেষ কোনো কারণ আছে বলে মনে করেন ৩৯ বছর বয়সী বার্বাতোভ।

“আমি অবাক হয়ে ভাবি, এখানে সে এত বেশি নিগৃহীত হওয়ার পরেও কেন আছে?”

“তার পক্ষে ইতিবাচক নিশ্চয় কিছু আছে এবং সে তা পছন্দ করে। কিন্তু সে যে কাজই করুক না কেন, সবসময় নেতিবাচক কিছু চলে আসে। আর এটাই আমি বুঝতে পারি না।”

প্রায় তিন মাসের অনাকাঙ্ক্ষিত বিরতি শেষে মাঠে ফেরার ম্যাচে গত রোববার এইবারের বিপক্ষে দল জয় পেলেও বদলি বেল ছিলেন সেই পুরনো চেহারায়, ছন্দহীন। আর বৃহস্পতিবার ভালেন্সিয়ার বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে সুযোগই পাননি তিনি।