‘ট্রেবলের প্রথম ধাপ’ পেরিয়ে উচ্ছ্বসিত বায়ার্ন কোচ

দুই ম্যাচ হাতে রেখে দল বুন্ডেসলিগা শিরোপা জেতায় ভীষণ খুশি বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক। তবে লক্ষ্য আরও বড় হওয়ায় উচ্ছ্বাসে ভেসে যেতে নারাজ তিনি। ফ্লিকের নজরে এখন জার্মান কাপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 12:45 PM
Updated : 17 June 2020, 01:01 PM

আগামী ৪ জুলাই, বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামের ফাইনালে বর্তমান ও রেকর্ড চ্যাম্পিয়নরা মুখোমুখি হবে বায়ার লেভারকুজেনের। ফ্লিকের আসল লক্ষ্য অবশ্য দলকে ‘ট্রেবল’ জেতানো। স্বপ্ন পূরণে জার্মান কাপ জিতে মনযোগ দিতে চান চ্যাম্পিয়ন্স লিগে।

তাইতো লিগ শিরোপা নিশ্চিত হওয়ার পর স্কাই স্পোর্টকে দেওয়া সাক্ষাৎকারে উচ্ছ্বাসে না ভেসে সামনের চ্যালেঞ্জের কথা বললেন কোচ।

“আমরা কেবল প্রথম ধাপ পার হলাম। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে অর্জন করলাম আমাদের প্রথম বড় লক্ষ্য। তবে ভুলে গেলে চলবে না যে সামনে আমাদের আরেকটি লক্ষ্য আছে, জার্মান কাপ।”

গত নভেম্বরে দলের বাজে ফর্মের কারণে নিকো কোভাচ বরখাস্ত হলে তার জায়গায় এসে পথ দেখান ফ্লিক। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পেলেও পরবর্তীতে ৫৫ বছর বয়সী এই জার্মানকে স্থায়ী নিয়োগ দেয় বায়ার্ন। আস্থার প্রতিদানও তিনি দিয়ে চলেছেন দারুণভাবে। তার অধীনে সব প্রতিযোগিতা মিলে ২৯ ম্যাচে দলটির জয় ২৬টি।

দলটির কোচ হিসেবে মঙ্গলবার ফ্লিক পেলেন প্রথম শিরোপার স্বাদ। দুর্দান্ত ফর্মে থাকা রবের্ত লেভানদোভস্কির একমাত্র গোলে ভার্ডার ব্রেমেনকে ১-০ ব্যবধানে হারিয়ে টানা অষ্টম ও মোট ৩০তম শিগ শিরোপা জেতে বায়ার্ন।

চ্যাম্পিয়ন্স লিগেও শেষ ষোলোর প্রথম লেগে চেলসির মাঠে ৩-০ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে এক পা দিয়ে রেখেছে বায়ার্ন। তাতে সাত বছরের মধ্যে দ্বিতীয় ট্রেবল জয়ের আশা ভালোভাবেই টিকে আছে জার্মানির সফলতম দলটির। ২০১২-১৩ মৌসুমে ট্রেবল জয়ের কীর্তি গড়েছিল তারা।

ইউরোপ সেরার প্রতিযোগিতা আরও কঠিন হবে, মানছেন ফ্লিক। কিন্তু হাল ছাড়তে রাজি নন তিনি।

“এরপর অবশ্যই চ্যাম্পিয়ন্স লিগ…চেলসির বিপক্ষে লড়াই বেশ কঠিন হবে। এরপর দেখব কী হয়। পথচলা কঠিন হবে, তাই আমাদের ফিট থাকতে হবে।”