জয়রথে থাকাটাই গুরুত্বপূর্ণ: রাকিতিচ

প্রথমার্ধের শেষ দিকে গোল খাওয়ার আগ পর্যন্ত বার্সেলোনাকে বেশ চাপে রেখেছিল তলানির দল লেগানেস। ইভান রাকিতিচও ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মেনে নিলেন, ম্যাচটা তাদের জন্য কঠিন করে তুলেছিল প্রতিপক্ষ। বার্সেলোনার ক্রোয়াট মিডফিল্ডার জানালেন জয়ের ধারা ধরে রাখার স্বস্তির কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 08:28 AM
Updated : 17 June 2020, 08:28 AM

লা লিগায় মঙ্গলবার রাতে নিজেদের মাঠ কাম্প নউয়ে লেগানেসকে ২-০ গোলে হারানো বার্সেলোনা ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ৪২তম মিনিটে আনসু ফাতি শিরোপাধারীদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে স্পট কিকে ব্যবধান বাড়ান লিওনেল মেসি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত থাকা লিগ পুনরায় শুরুর পর টানা দুই ম্যাচ জিতল বার্সেলোনা। রাকিতিচের কাছে জয়ের ধারায় থাকাটা গুরুত্বপূর্ণ। অবশ্য নিজেদের খেলায় গতির ঘাটতিও দেখছেন ৩২ বছর বয়সী এই মিডফিল্ডার।

“যদিও আজ (মঙ্গলবার) যেমনটা খেলেছি, তার চেয়ে বেশি গতি আমাদের খেলায় থাকা দরকার ছিল, কিন্তু জয়ের ধারায় থাকা গুরুত্বপূর্ণ। আমরা ৬ পয়েন্ট পেয়েছি (দুই ম্যাচে) এবং প্রতিটি ম্যাচে আমরা আরও ভালো হয়ে উঠছি।”

“এই পর্যায়ে সব দলই অনেক ঝুঁকির মধ্যে থাকে; আমরা কঠিন ম্যাচের প্রত্যাশা করেছিলাম। জায়গা খুঁজে পাওয়ার কাজটা তারা আমাদের জন্য কঠিন করে তুলেছিল। তারা কিছু ফাউল করেছিল, কিন্তু ম্যাচ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের জন্য পরিস্থিতি সহজ হয়ে গেল।”

এই ম্যাচে রাকিতিচের মতো শুরুর একাদশে ফেরেন ফাতিও। বার্সেলোনাকে এগিয়ে নেওয়া ১৭ বছর বয়সী তরুণকে আরেকটু ধৈর্য ধরার পরামর্শ দিলেন অভিজ্ঞ ক্রোয়াট মিডফিল্ডার।

“আনসুর গোল পর্যন্ত আমরা ধৈর্য ধরে ছিলাম এবং ওর গোলের পর ম্যাচটা সহজ হয়ে গিয়েছিল। ফাতিকে নিয়ে আমি খুশি। সে দারুণ কাজ করছে, কিন্তু তাকে ধৈর্য ধরতে হবে।”