পরিশ্রমী গ্রিজমানের চেষ্টায় খুশি বার্সা কোচ

প্রথমার্ধে ড্রিঙ্কস ব্রেকে অনেকটা সময় ধরে অঁতোয়ান গ্রিজমানকে কিছু একটা বলছিলেন লিওনেল মেসি। বিরতির পর মাঠে ফেরার সময়ও তার সঙ্গে কথা বলে যাচ্ছিলেন বার্সেলোনা অধিনায়ক। কাজ হয় তার কথায়। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে জাল খুঁজে পান উজ্জীবিত গ্রিজমান। অফসাইডের জন্য সেটি গোল না হলেও ফরাসি ফরোয়ার্ডের গুরুত্ব কমছে না কিকে সেতিয়েনের কাছে। বার্সেলোনা কোচ তাকে দেখেন দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 08:13 AM
Updated : 17 June 2020, 08:13 AM

কাম্প নউয়ে মঙ্গলবার রাতে লেগানেসের বিপক্ষে লা লিগার ম্যাচে আনসু ফাতি ও মেসির গোলে ২-০ ব্যবধানে জিতে বার্সেলোনা।

৬৩তম মিনিটে জালে বল পাঠিয়েছিলেন গ্রিজমান। কিন্তু ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে গোল দেননি রেফারি। মেসির কাছ থেকে বল পাওয়ার সময় একটুর জন্য অফসাইডে ছিলেন খানিক আগে বদলি নামা সেমেদো।

গ্রিজমান গোল পেলেন কী পেলেন না, সেটাকে অতো গুরুত্ব দিচ্ছেন না সেতিয়েন। দলের জন্য বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডের পরিশ্রমটাকে বড় করে দেখছেন তিনি।

“কঠোর পরিশ্রম করা গ্রিজমানকে নিয়ে আমি খুবই খুশি। সে মাঠে ছোটাছুটি করেছে, জায়গা খুঁজে বের করেছে, সতীর্থদের খেলার জায়গা করে দেওয়ার জন্য প্রতিপক্ষকে তাদের পজিশন থেকে বের করে আনার চেষ্টা করেছে।”

“আজ সে একটা গোল পেল, কিন্তু সেটা বাতিল হয়ে গেল। সত্যিই সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ।”

মাঝে চোটে ভোগা ফাতি শুরুর একাদশে ফিরে পেয়েছেন গোলের দেখা। ৪২তম মিনিটে জুনিয়র ফিরপোর বাড়ানো বল পেয়ে জটলা থেকে গড়ানো শটে লক্ষ্যভেদ করেন ফাতি। আক্রমণে ও রক্ষণে ১৭ বছর বয়সী এই তরুণের ভূমিকা নজর কেড়েছে বার্সেলোনা কোচের।

“আক্রমণ ও রক্ষণ-দুই জায়গাতে সে ভালো খেলেছে। এটা সত্যি যে, কিছু জায়গায় তার ঘাটতি আছে। চোট সমস্যার কারণে কিছুদিন অনুশীলন থেকে বিরত থাকায় তার যে ধারাবাহিকতার প্রয়োজন, সেটা এখনও পায়নি।”

“যখনই সে মাঠে নেমেছে…সে ভালো খেলেছে, কিন্তু ওই (চোট) সমস্যাগুলোর কারণে আমি তাকে আর কোনো ঝুঁকির মধ্যে ফেলতে চাই না।”