সুয়ারেসকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ বার্সা কোচ

চোট কাটিয়ে দীর্ঘ দিন পর দলে ফেরা লুইস সুয়ারেসকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চান না বার্সেলোনা কোচ কিকে সেতিয়েন। তাই পরীক্ষিত স্ট্রাইকার ও আক্রমণে লিওনেল মেসির বিশ্বস্ত সঙ্গী উরুগুয়ের এই তারকাকে আগামী ম্যাচে শুরুর একাদশে খেলানোর ব্যাপারে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2020, 04:09 PM
Updated : 15 June 2020, 05:09 PM

করোনাভাইরাসের কারণে লম্বা বিরতির পর মঙ্গলবার কাম্প নউয়ে প্রথম ম্যাচ খেলবে বার্সেলোনা; প্রতিপক্ষ লেগানেস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

পুনরায় শুরু হওয়া লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে গত শনিবার মায়োর্কাকে ৪-০ গোলে হারায় বার্সেলোনা। ওই ম্যাচে আক্রমণভাগে মেসির সঙ্গী ছিলেন অঁতোয়ান গ্রিজমান ও ফ্রেব্রুয়ারিতে দলে ভেড়া মার্টিন ব্রাথওয়েট। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে ৩০ মিনিট খেলেন সুয়ারেস।

জানুয়ারিতে হাঁটুর অস্ত্রোপচার করানোয় এ মৌসুমে সুয়ারেসের খেলার বাস্তবিক কোনো সম্ভাবনা ছিল না। তবে করোনাভাইরাসে বদলে যাওয়া প্রেক্ষাপটে সেরে উঠে এই ম্যাচ দিয়ে মাঠে ফেরেন উরুগুয়ের স্ট্রাইকার।

দলের মূল স্ট্রাইকারের ফেরা স্বস্তি হয়ে এসেছে বার্সেলোনার জন্য। তবে সদ্য চোট কাটিয়ে ফেরায় তারকা খেলোয়াড়কে নিয়ে ঝুঁকি নিতে চান না কোচ। লেগানেস ম্যাচের আগের দিন সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমনটি জানান সেতিয়েন।

“আগামীকাল লুইস সুয়ারেস শুরুর একাদশে থাকবে কি-না এ ব্যাপারে সিদ্ধান্ত নেইনি, তার সঙ্গে কথা বলতে হবে। আমাদেরকে খুব সতর্ক হতে হবে। চোটের কারণে লম্বা সময় বাইরে থেকে ফেরার পর পেশির চোটে পড়া খুবই স্বাভাবিক।”

আক্রমণভাগ সাজাতে প্রয়োজনে তাই গ্রিজমানের ওপরে আস্থা রাখছেন কোচ।

“গ্রিজমান প্রায় সব ম্যাচই খেলেছে। এটা ঠিক, এখন আরও বেশি খেলোয়াড় আছে এবং ম্যাচে সবাইকে ভাগাভাগি করে খেলানো যাবে...গ্রিজমান আক্রমণভাগে মুখ্য ভূমিকা পালন করে যাবে, সে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়।”

কে শুরুর একাদশে থাকল বা না থাকল, এটা গুরুত্বপূর্ণ নয় সেতিয়েনের কাছে। ঘুরিয়ে-ফিরিয়ে সবাইকে খেলানোর পক্ষে তিনি। ঠাসা সূচিতে খেলোয়াড়রা যেন ক্লান্ত হয়ে না পড়ে, এজন্য তার এই পরিকল্পনা।

লিগে এখনও ১০ রাউন্ডের খেলা বাকি। শিরোপা ধরে রাখার দৌড়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে বার্সেলোনা।