মার্সেলোর গোল উদযাপনে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’

হাঁটু গেড়ে গোল উদযাপন করে বর্ণবাদের বিরুদ্ধে চলা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে একাত্বতা প্রকাশ করেছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2020, 08:43 AM
Updated : 15 June 2020, 11:18 AM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পুনরায় শুরু হওয়া লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রোববার রাতে এইবারের বিপক্ষে ৩-১ গোলে জেতে রিয়াল। টনি ক্রুস ও সের্হিও রামোসের গোলের পর ৩৬তম মিনিটে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন মার্সেলো।

স্কোরলাইন ৩-০ করা গোলের পর সতীর্থদের সঙ্গে উদযাপন সেরে হাঁটু গেড়ে বসেন মার্সেলো। গত মে মাসে যুক্তরাষ্ট্রে পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর এই ভঙ্গিতেই বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন সবাই।

ফুটবলার, ক্রিকেটারসহ ক্রীড়াঙ্গনের অনেকে এরই মধ্যে বর্ণবাদের বিরুদ্ধে নিজেদের অবস্থানের কথা জানিয়েছেন। ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে ঘোষণা করেছেন একাত্বতা।

মিনেসোটার মিনিয়াপোলিসে গত ২৫ মে আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েড তার ঘাড়ে শ্বেতাঙ্গ এক পুলিশ কর্মকর্তার হাঁটুর চাপে দমবন্ধ হয়ে মারা যান। ঘটনাটির ভিডিও স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ-বিক্ষোভ শুরু হয়। দিনে দিনে যা বেড়ে চলেছে।