বার্সেলোনার খেলায় ‘সন্তুষ্ট’ কোচ

দীর্ঘ বিরতি, স্বাভাবিক অনুশীলনের ঘাটতি, দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা-এমন নানা কারণে খেলোয়াড়দের মাঠের পারফরম্যান্স কেমন হবে, তা নিয়ে কিছুটা অনিশ্চয়তা ছিল। তবে লা লিগায় নতুন শুরুর ম্যাচে দলের পারফরম্যান্সে ‘বেশ সন্তুষ্ট’ বার্সেলোনার কোচ কিকে সেতিয়েন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2020, 08:09 AM
Updated : 14 June 2020, 08:09 AM

ম্যাচে তার কাছে সবচেয়ে ভালোলাগার বিষয়টি ছিল লুইস সুয়ারেসের ফেরা। জানুয়ারিতে হাঁটুর অস্ত্রোপচার করানোয় এ মৌসুমে তার খেলার বাস্তবিক কোনো সম্ভাবনা ছিল না। তবে করোনাভাইরাসে বদলে যাওয়া প্রেক্ষাপটে সেরে উঠে এই ম্যাচ দিয়ে মাঠে ফিরলেন উরুগুয়ের স্ট্রাইকার।

প্রায় তিন মাসের অনাকাঙ্ক্ষিত বিরতির পর ফেরার ম্যাচে শনিবার রিয়াল মায়োর্কাকে তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। দর্শকশূন্য স্টেডিয়ামে হওয়া ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেন আর্তুরো ভিদাল। মার্টিন ব্রাথওয়েট ও জর্দি আলবাকে দিয়ে গোল করানোর পর ম্যাচের যোগ করা সময়ে স্কোরকার্ডে নাম লেখান লিওনেল মেসি।

এই জয়ে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে গেছে তালিকার শীর্ষে থাকা বার্সেলোনা। 

লম্বা বিরতির পর খেলোয়াড়দের পারফরম্যান্স কেমন হয়, তা ছিল দেখার বিষয়। দলের অনেকে বলেছিলেন, দর্শকশূন্য মাঠে খেলা হবে ‘অদ্ভুত’। কিছুটা ছন্দপতন ছিল বটে, তবে সার্বিক বিবেচনায় খেলোয়াড়দের পারফরম্যান্সে সন্তুষ্টির কথা ম্যাচ শেষে জানান সেতিয়েন।

“অনুভূতিটা দারুণ। সবসময় উন্নতি করার মতো কিছু বিষয় থাকে; তবে আমরা যেমন খেলেছি, তাতে আমি সন্তুষ্ট। অনেক দিন পর ম্যাচ খেলায় কিছু ছন্দপতন চোখে পড়তে পারে অনেকের। তবে আমি মনে করি, এটা ভালো শুরু।”

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে অঁতোয়ান গ্রিজমানের বদলি হিসেবে সুয়ারেসকে নামান কোচ। পরীক্ষিত স্ট্রাইকারকে মাঠে ফিরতে দেখাই ছিল ম্যাচে সেতিয়েনের সবচেয়ে ভালোলাগার বিষয়।

“লুইস সুয়ারেসকে মাঠে দেখতে পাওয়াটা ছিল দারুণ ভালোলাগার ব্যাপার…সে সবকিছু করেছে, ভালোভাবে করেছে। সামনে সে কেমন উন্নতি করছে, আমরা দেখব। তবে ফেরার ম্যাচে সে দারুণ খেলেছে।”

আগামী মঙ্গলবার কাম্প নউয়ে লেগানেসের মুখোমুখি হবে ২৮ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা।