এইবারের বিপক্ষে ফিরছেন আজার-আসেনসিও

পুনরায় শুরু হওয়া লা লিগায় মাঠে নামার আগে দারুণ এক সুখবর পেল রিয়াল মাদ্রিদ। চোট কাটিয়ে এই ম্যাচের দলে ফিরেছেন ফরোয়ার্ড এদেন আজার ও মার্কো আসেনসিও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2020, 05:07 PM
Updated : 13 June 2020, 05:07 PM

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার রাত সাড়ে ১১টায় এইবারের মুখোমুখি হবে রিয়াল।

আসেনসিও দলে ফিরলেন ১১ মাস পর। গত বছরের জুলাইয়ে আর্সেনালের বিপক্ষে প্রীতি ম্যাচে বাঁ পায়ের হাঁটুতে চোট পেয়ে ছিটকে পড়েন লম্বা সময়ের জন্য। ২০১৯-২০ মৌসুমে তিনি আর মাঠে নামতে পারবেন না বলেই ধারণা করা হয়েছিল। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বদলে গেছে পরিস্থিতি, যা তাকে সুযোগ করে দিয়েছে এই মৌসুমেই আবার মাঠে নামার।

আজারের ক্ষেত্রেও বিষয়টি অনেকটা একইরকম। তার ডান পায়ে অস্ত্রোপচার হয় গত মার্চে; তাতে মৌসুমের বাকিটা শেষ হয়ে যাওয়ার শঙ্কা ছিল প্রবলভাবে। তবে লিগ স্থগিত থাকায় গত তিন মাসে সেরে ওঠার সুযোগ পেয়েছেন বেলজিয়ান ফরোয়ার্ড। নতুন করে নিজেকে প্রমাণের সুযোগ পেয়েছেন অভিষেক মৌসুমে এখন পর্যন্ত মাত্র একটি গোল করা আজার।

মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে এই দুজনকে ফিরে পেয়ে বেশ খুশি জিদান।

“ভালো খবর হলো, তারা দুজনই অন্য খেলোয়াড়দের মতো প্রস্তুতির সময় পেয়েছে। আসেনসিও স্বাভাবিকভাবে অনুশীলন করছে, আজারও তাই। দুজনকেই পাওয়া যাবে (এইবারের বিপক্ষে)। এটি আমাদের জন্য ভালো খবর।”

নতুন করে ফেরার আগে অবশ্য একটা শূন্যতা আছে রিয়াল শিবিরে। লুকাস ভাসকেসকে পাচ্ছে না দলটি। মার্কার প্রতিবেদনে বলা হয়েছে, পেশির চোটে ভুগছেন তিনি। ক্লাবের পক্ষ থেকে অবশ্য তেমন কিছু জানানো হয়নি। তবে এইবার ম্যাচে ২৩ জনের স্কোয়াডে তাকে রাখেননি কোচ জিদান।

লিগে বাকি আছে ১১ রাউন্ডের খেলা। শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক