‘একই দলে রোনালদো-দিবালার খেলা কঠিন’

দলের দুই তারকা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালাকে নিয়ে ‘মধুর সমস্যায়’ পড়েছেন মাওরিসিও সাররি। ইউভেন্তুস কোচের মতে, একসঙ্গে দুজনকে খেলানো সহজ নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2020, 11:37 AM
Updated : 11 June 2020, 12:13 PM

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দেওয়ার পর থেকে দলটির আক্রমণভাগের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন রোনালদো। সেই সময় থেকেই কিছুটা ছন্দপতন ঘটেছে দিবালার খেলায়।

ক্লাবটিতে অভিষেক মৌসুমে দলের হয়ে সর্বোচ্চ গোল করেন রোনালদো। এবারের সেরি আতেও এখন পর্যন্ত দলের সর্বোচ্চ ২১ গোল করেছেন পর্তুগিজ তারকা, দিবালার চেয়ে যা তিন গুণ বেশি।

২০১৫ সালে পালের্মো থেকে ইউভেন্তুসে যোগ দিয়ে দ্রুতই সমর্থকদের মনে জায়গা করে নেন দিবালা। ২০১৭-১৮ মৌসুমে করেন ২৬ গোল। পরের মৌসুমে কেবল ১০টি। সাররির অধীনে এখনও নিজেকে সেভাবে মানিয়ে নিতে পারেননি এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

রোনালদো ও দিবালাকে একই সঙ্গে খেলানো কঠিন মনে হচ্ছে সাররির। স্কাই স্পোর্ত ইতালিয়াকে জানান, এই দুই জনকে মাঠে রেখে ইউভেন্তুসকে পরিচালনা করার সবচেয়ে ভালো উপায় খুঁজছেন তিনি।

“দিবালা অসাধারণ একজন ফুটবলার। এখন ভাবনার বিষয় হলো, তাকে ও ক্রিস্তিয়ানোকে মাঠে একসঙ্গে রাখা, কারণ তাদের একসঙ্গে খেলানো সহজ নয়।”

“যখন দলে এমন মানসম্পন্ন দুজন খেলোয়াড় থাকে, দলের বাকি সদস্যদের মানিয়ে নিতে হয়, আক্রমণ ও রক্ষণ দুই ক্ষেত্রেই।”

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ৯ মার্চ থেকে স্থগিত হয়ে থাকা সেরি আ মাঠে ফিরবে আগামী ২০ জুন। তবে রোনালদো-দিবালারা মাঠে ফিরবেন শুক্রবার, কোপা ইতালিয়ার সেমি-ফাইনালে এসি মিলানের বিপক্ষে ফিরতি পর্বের ম্যাচ দিয়ে।