ব্যর্থতা ঝেড়ে গ্রিজমান হতে চান ‘গুরুত্বপূর্ণ’

বার্সেলোনায় প্রত্যাশানুযায়ী এখনও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি অঁতোয়ান গ্রিজমান। তবে হারাননি আত্মবিশ্বাস। পেছনের ব্যর্থতা ঝেড়ে ফেলে কাম্প নউয়ে সাফল্য পেতে দৃঢ়প্রতিজ্ঞ ফরাসি এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2020, 04:33 PM
Updated : 10 June 2020, 04:47 PM

গত বছরের জুলাইয়ে ১২ কোটি ইউরো ট্রান্সফার ফিতে আতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় পাড়ি জমান গ্রিজমান। কাম্প নউয়ে অভিষেক মৌসুমে অনেক সমালোচনা শুনতে হয়েছে তাকে। নিজের সাবেক ক্লাবের মাঠে খেলতে গিয়ে পেতে হয়েছে দুয়ো। বুধবার বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন ২৯ বছর বয়সী ফরোয়ার্ড।

“মাঠের ভেতর ও বাইরে আমি দলের গুরুত্বপূর্ণ অংশ হতে চাই। ফুটবল উপভোগ করতে এবং আমার সতীর্থদের প্রতিটি ম্যাচ জেতাতে সহায়তা করতে চাই।”

করোনাভাইরাসের কারণে দীর্ঘ তিন মাসের বিরতির পর বৃহস্পতিবার পুনরায় শুরু হচ্ছে লা লিগা। আগামী শনিবার রিয়াল মায়োর্কার মাঠে খেলতে যাবে বার্সেলোনা। অনাকাঙ্ক্ষিতভাবে পাওয়া এই বিরতি তার জন্য ভালো হয়েছে বলে জানালেন নতুন ঠিকানায় এখন পর্যন্ত ৩৭ ম্যাচে ১৪ গোল করা গ্রিজমান।

“ব্যক্তিগত দিক থেকে এই বিরতি আমার জন্য ভালো হয়েছে। আমি বিশ্রাম নিতে পেরেছি। মনে হয়, পাঁচ বছর পর এরকম বিশ্রাম পেলাম। তাই মানসিক ও শারীরিকভাবে এটি ভালো হয়েছে।”

“পরিবার, সন্তানদের সঙ্গে সময়টা উপভোগ করতে পেরেছি। এখন আমি মাঠে ফিরতে প্রস্তুত।”

ছবি: বার্সেলোনা

বার্সেলোনার আরেক ফরোয়ার্ড লুইস সুয়ারেসের জন্যও শাপেবর হয়েছে এই বিরতি। গত জানুয়ারিতে তার হাঁটুতে অস্ত্রোপচার হওয়ায় ধারণা করা হয়েছিল উরুগুয়ের এই তারকার চলতি মৌসুম শেষ। তবে বদলে যাওয়া পরিস্থিতিতে মাঝের এই বিরতিতে সুস্থ হয়ে এই মৌসুমেই আবার মাঠে নামার সুযোগ এসেছে তার সামনে। সতীর্থকে ফিরে পেয়ে খুশি গ্রিজমান।

“লুইস আমাদের নাম্বার নাইন, গোলস্কোরার। এমন একজন, যে কি-না লিওনেল মেসির সঙ্গে বড় ম্যাচে পার্থক্য গড়ে দেয়।”

“সবশেষ কয়েকটি ম্যাচে আমরা ওর অভাব অনুভব করেছি। ওর মতো একজন খেলোয়াড়কে ফিরে পেয়ে আমরা সত্যিই খুশি। ও আমাদের সহায়তা করবে।”

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে দুই পয়েন্ট এগিয়ে লা লিগার শীর্ষে আছে বার্সেলোনা। বাকি ১১ রাউন্ড থেকে যতটা সম্ভব পয়েন্ট তুলে নিতে প্রত্যয়ী গ্রিজমান।

“আমাদের ১১ ম্যাচ বাকি আছে। যদি বাকি সব ম্যাচ জিততে পারি তাহলে আমরা চ্যাম্পিয়ন হব। আমি মনে করি, ম্যাচ জিততে এবং ফুটবল উপভোগ করতে আমরা প্রস্তুত।”