‘মেসির সঙ্গে মার্তিনেস বার্সায় খেললে আর্জেন্টিনার লাভ’

লাউতারো মার্তিনেস বার্সেলোনায় যোগ দিলে দলটির আক্রমণভাগে তিনি জুটি গড়বেন জাতীয় দলের সতীর্থ লিওনেল মেসির সঙ্গে। এতে দুজনের বোঝাপড়া বাড়বে আরও বেশি। এর সুফল আর্জেন্টিনা পাবে বলে মনে করেন দলটির সহকারী কোচ রবের্তো আয়ালা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2020, 04:50 PM
Updated : 9 June 2020, 04:50 PM

অনেক দিন ধরে গুঞ্জন চলছে, ইন্টার মিলান ছেড়ে কাম্প নউয়ে পাড়ি জমাতে পারেন মার্তিনেস। পাঁচ বছরের চুক্তিতে তিনি বার্সেলোনায় যোগ দিতে রাজি হয়েছেন বলেও খবর এসেছে কয়েকটি গণমাধ্যমে।

ইন্টারে রোমেলু লুকাকুর সঙ্গে আক্রমণভাগে দারুণ জুটি গড়েছেন ২২ বছর বয়সী মার্তিনেস। করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ মৌসুম স্থগিত হওয়ার আগে ৩১ ম্যাচে ১৬ গোল করা এই ফরোয়ার্ডের খেলায় মুগ্ধ সাবেক আর্জেন্টাইন ডিফেন্ডার আয়ালা।

আর্জেন্টিনার ক্রীড়া বিষয়ক দৈনিক ‘ওলে’-কে দেওয়া সাক্ষাৎকারে মার্তিনেসের উচ্ছ্বসিত প্রশংসা করেন নাপোলি, এসি মিলান ও ভালেন্সিয়ার সাবেক এই সেন্টার ব্যাক।

“তারা যত বেশি একসঙ্গে খেলবে তত বেশি একে অন্যকে জানতে পারবে। এটা (আর্জেন্টিনার জন্য) লাভজনক হতে পারে।”

“তবে আমাদের দেখতে হবে, লাউতারো বার্সেলোনার হয়ে খেলে কিনা। কারণ ভুলে গেলে চলবে না, সেখানে (লুইস) সুয়ারেস আছে।”

মার্তিনেসের এখন ক্যারিয়ার গড়ার সময়। সঠিক সিদ্ধান্ত নেওয়াটা তার জন্য জরুরি বলে মনে করেন আয়ালা।

“গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটা লাউতারোকেই নিতে হবে। যে সিদ্ধান্তই সে নিবে, সেটাকে সম্মান করতে হবে। কেননা, সেই তার ক্যারিয়ার গড়বে।”

“লাউতারো এ মুহূর্তে ইন্টারের মতো বেশ গুরুত্বপূর্ণ একটি ক্লাবে খেলছে আর ইতালিতে গোল করা সহজ নয়।”

তিন মাসেরও বেশি সময়ের বিরতি শেষে আগামী শনিবার নাপোলির বিপক্ষে কোপা ইতালিয়া দিয়ে মাঠে ফিরতে যাচ্ছে মার্তিনেসের দল ইন্টার।

করোনাভাইরাসের প্রভাবে খেলা বন্ধ হওয়ার আগে প্রতিযোগিতাটির সেমি-ফাইনালের প্রথম লেগে নাপোলির কাছে ১-০ গোলে হেরেছিল মার্তিনেসের দল।