সহায়তা পেলেন আরও ১৫০ খেলোয়াড়

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দুঃসময়ের মধ্যে পড়া ক্রীড়াবিদদের আর্থিক সাহায্য দেওয়া অব্যাহত রেখেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এবার ১০টি ফেডারেশনের ১৫০ জন ক্রীড়াবিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2020, 11:51 AM
Updated : 9 June 2020, 11:51 AM

দ্বিতীয় দফায় ব্যাডমিন্টন, দাবা, বাস্কেটবল, জুডো, সাইক্লিং, ফেন্সিং, শুটিং, রেসলিং, কারাতে ও ভারোত্তোলন-এই দশটি ফেডারেশনের ক্রীড়াবিদদের অর্থ সাহায্য দেওয়া হয়।

জাতীয় ক্রীড়া পরিষদে মঙ্গলবার ফেডারেশনের কর্মকর্তাদের হাতে জাতীয় ক্রীড়া পরিষদ ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি জানান, করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের জন্য সরকার আরও তিন কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

“(অসহায় খেলোয়াড়দের সাহায্য) এ সংক্রান্ত নীতিমালা প্রণয়নের কাজ চলছে। অচিরেই এ অর্থ দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদদের হাতে তুলে দেওয়া হবে।”

“এছাড়াও আমরা বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে প্রায় এক হাজার ১৫০ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে প্রতিমাসে ২০০০ টাকা করে একবছরে মোট ২৪ হাজার টাকা প্রদানের লক্ষ্যে কাজ করছি।”

প্রথম দফায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহযোগিতায় ২৩টি ফেডারেশনের ক্রীড়াবিদদের আর্থিক সহায়তা দিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।