চ্যাম্পিয়ন হতে বাকি সব ম্যাচ জিততে হবে: সেতিয়েন

লা লিগায় ঘাড়ের ওপর শ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে মাত্র দুই পয়েন্ট এগিয়ে থাকাটা তাই খুব বেশি স্বস্তি দিচ্ছে না কিকে সেতিয়েনকে। লিগের মুকুট ধরে রাখতে চাইলে বাকি সব ম্যাচ জিততে হবে বলে মনে করেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2020, 04:40 PM
Updated : 7 June 2020, 04:47 PM

করোনাভাইরাসের ছোবলে প্রায় তিন মাস বিরতির পর আগামী ১১ জুন পুনরায় শুরু হচ্ছে লা লিগা। বার্সেলোনা নিজেদের প্রথম ম্যাচ খেলবে আগামী ১৩ জুন; রিয়াল মায়োর্কার বিপক্ষে।

শীর্ষে থেকে লিগ পুনরায় শুরু করলেও শিষ্যদের সতর্ক করে দিয়েছেন সেতিয়েন। বাকি সবগুলো ম্যাচ জয়ের চেষ্টা করা এবং সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার লক্ষ্য বার্সেলোনার অফিসিয়াল মিডিয়াকে জানিয়েছেন তিনি।

“সাধারণত আমরা প্রাক মৌসুমের ম্যাচ খেলি এবং একজন খেলোয়াড় যত সময় খেলে, আমরা সেগুলো পর্যালোচনা করি। কিন্তু এখন পরিস্থিতি ভিন্নরকম হবে।”

“আমরা দেখব ম্যাচগুলো কেমন হয় এবং প্রতিটি খেলোয়াড়ের কি অবস্থা-কেননা, সবাই ভিন্ন রকমের খেলোয়াড়। আমরা মনে করি, চ্যাম্পিয়ন হতে হলে আমাদের প্রতিটি ম্যাচ জিততে হবে।”

দলের সবাই মানসিকভাবে ভালো অবস্থানে আছে, জানান কোচ। তারপরও সতর্ক থাকতে চান ৬১ বছর বয়সী এই স্প্যানিশ কোচ।

ঊরুতে হালকা চোটের কারণে দলের সেরা তারকা লিওনেল মেসিকে রিয়াল মায়োর্কার বিপক্ষে প্রথম ম্যাচে পাওয়া নিয়ে অনিশ্চয়তা আছে বার্সেলোনার। তবে দলটির জন্য সুখবর চোট কাটিয়ে ম্যাচ খেলতে প্রস্তুত আরেক ফরোয়ার্ড লুইস সুয়ারেস।

“সেরে উঠতে এবং আবারও খেলার মতো ফিট হতে সুয়ারেস অতিরিক্ত সময় পেয়েছে। সে এখন প্রায় পুরোপুরি ফিট। যখন প্রতিযোগিতামূলক ম্যাচ শুরু হবে, আমরা দেখব সে কেমন খেলে। দুই-তিন ম্যাচের মধ্যে সে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাবে বলে আমি নিশ্চিত।”

২৭ রাউন্ডে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬।