বার্সায় না গিয়ে ‘খুশি’ দি মারিয়া

বছর তিনেক আগে পিএসজি থেকে আনহেল দি মারিয়াকে দলে টানতে জোর চেষ্টা চালিয়েছিল বার্সেলোনা। শেষ পর্যন্ত তাদের প্রচেষ্টা অবশ্য সফল হয়নি, আর সেজন্য বেশ খুশি তিনি। কাম্প নউয়ে না যাওয়াটা তার জন্য ভালো হয়েছিল বলেও মনে করেন আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 11:44 AM
Updated : 6 June 2020, 11:44 AM

২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তখন দি মারিয়াকে দলে টানতে চেয়েছিল বার্সেলোনা। তাকে না পেয়ে শেষ পর্যন্ত বরুশিয়া ডর্টমুন্ড থেকে ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলেকে দলে ভেড়ায় কাতালান ক্লাবটি।

সম্প্রতি ফরাসি পত্রিকা লেকিপ-কে দি মারিয়া জানান, পিএসজি না ছাড়াটা তার জন্য ভালো ছিল।

“আমি প্যারিসে খুব ভালো ছিলাম। কিন্তু ওই সময়ে ক্লাবের লোকজন আমাকে কিছু কথা বলেছিল, যেগুলো শেষ পর্যন্ত মিথ্যা প্রমাণিত হয়েছিল।”

“বার্সেলোনা আমাকে দলে টানার চেষ্টা করেছিল। এটি নিয়ে দুই ক্লাবের আলোচনা হয়েছিল। কিন্তু পিএসজি আমাকে বিক্রি করতে চায়নি। ফলে ওই দলবদল থেমে যায়।”

“মিথ্যাগুলো আমাকে অনেক বেশি বিরক্ত করত। কিন্তু শেষ পর্যন্ত পিএসজি না ছাড়াটা ভালো ছিল। কারণ, আমি প্যারিসে এখন খুব সুখে আছি।”

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজিতে নাম লেখান দি মারিয়া। ক্লাবটির হয়ে চারবার লিগসগ জিতেছেন বেশ কিছু শিরোপা। চার মৌসুম তিনি খেলেছেন রিয়াল মাদ্রিদের হয়েও।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক