নেইমারকে বার্সায় ফেরানোর পথ দেখালেন রিভালদো

নেইমারের শূন্যতা পূরণে তাকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু একের পর এক চোটে পড়ে নিজের সামর্থ্যের প্রতিফলন দেখাতে পারেননি উসমান দেম্বেলে। এবার ফরাসি এই ফরোয়ার্ডকে দিয়েই পিএসজি থেকে নেইমারকে কাম্প নউয়ে ফিরিয়ে আনার সুযোগ দেখছেন কাতালান ক্লাবটির সাবেক মিডফিল্ডার রিভালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2020, 10:51 AM
Updated : 6 June 2020, 11:46 AM

বেটফেয়ারে শুক্রবার নিজের লেখা কলামে এমন ভাবনার পক্ষে যুক্তি তুলে ধরেন বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান এই তারকা।

“দেম্বেলের প্রতি পিএসজি আগ্রহী বলে গুঞ্জন আছে। আমি যদিও মনে করি, দেম্বেলে অসাধারণ একজন ফুটবলার, তবে তাকে ছেড়ে নেইমারকে ফিরিয়ে আনার বার্সেলোনার এটি একটি ভালো সুযোগ হতে পারে।”

“অবশ্যই চুক্তি সারতে এর সঙ্গে বার্সেলোনাকে কিছু অর্থও দিতে হবে। তবে আমি মনে করি, এর মাধ্যমে উভয় ক্লাব লাভবান হবে।”

ক্যারিয়ারে নতুন একটা মোড় নিতে দেম্বেলের জন্যও এটাকে ভালো সম্ভাবনা হিসেবে দেখছেন ২০০২ বিশ্বকাপজয়ী তারকা।

বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো

“দেম্বেলে এটাকে ভালো সুযোগ হিসেবে দেখতে পারে। হারানো সেরা ফর্ম খুঁজে পিএসজির তারকা খেলোয়াড় হওয়ার সুযোগ পাবে সে। নিজ দেশে ফিরে সে সেরা পারফরম্যান্স দেখাতে পারে। তাই আমি মনে করি, এই দলবদল তার জন্যে ফলপ্রসু হতে পারে। তবে প্রথমে আমাদের দেখতে হবে, ক্লাব দুটি কোনো চুক্তিতে পৌঁছাতে পারে কিনা।”

২০১৭ সালের অগাস্টে ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। এর কিছু দিন পরই বরুশিয়া ডর্টমুন্ড থেকে ১১ কোটি ২৫ লাখ ইউরোর বিনিময়ে দেম্বেলেকে দলে টানে বার্সেলোনা।

নতুন ঠিকানায় আসার পর বারবার চোটে পড়ায় খুব বেশি খেলার সুযোগ পাননি দেম্বেলে। যতটুকু পেয়েছেন, পারেননি আলো ছড়াতে। সবশেষ গত ফেব্রুয়ারিতে হ্যামস্ট্রিংয়ের চোটে ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যান বিশ্বকাপজয়ী ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।