বাংলাদেশের বিশ্বকাপ বাছাই পুনরায় শুরু অক্টোবরে

স্থগিত থাকা ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই আগামী অক্টোবরে পুনরায় শুরু হতে পারে বলে জানিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2020, 05:19 PM
Updated : 5 June 2020, 05:40 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত মার্চের শুরুর দিক থেকে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই স্থগিত করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও এশিয়ান ফুটবলের শীর্ষ সংস্থা এএফসি।

ফিফা ও এএফসির কর্মকর্তাদের আলোচনার পর অক্টোবরে বাছাইয়ের ম্যাচগুলো পুনরায় শুরুর প্রস্তাবিত তারিখ এএফসি তাদের ওয়েবসাইটে শুক্রবার জানিয়েছে।

চারটি ম্যাচ ডের কথা জানানো হয়েছে সেখানে। ম্যাচে ডে ৭ ও ৮ এর খেলা হবে যথাক্রমে আগামী ৮ ও ১৩ অক্টোবরে। ম্যাচ ডে ৯ ও ১০ এর খেলা মাঠে গড়াবে ১২ ও ১৭ নভেম্বরে। এই ম্যাচগুলো গত মার্চ ও চলতি জুনে হওয়ার কথা ছিল।

বিবৃতিতে আরও বলা হয়েছে খেলোয়াড়, অফিসিয়াল, সমর্থক, স্টেকহোল্ডারদের নিরাপত্তার বিষয় ও চিকিৎসা মতো বিষয়গুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে এএফসি। করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এনে সংশ্লিষ্ট দেশগুলোকে ম্যাচ সূচি পরিবর্তনের প্রয়োজন হলে সেই বিষয়ও জানাবে তারা।

বিশ্বকাপ বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় পর্যায়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ এ পর্যন্ত চার ম্যাচ খেলেছে। তিন হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে তলানিতে রয়েছে জেমি ডের দল। গত অক্টোবরে নিজেদের সবশেষ ম্যাচে কলকাতার সল্টলেকে স্বাগতিক ভারতের সঙ্গে ১-১ ড্র করেছিল দল।