শত কোটি ডলারের মালিক রোনালদো

ফুটবল মাঠে একের পর এক গড়ে চলেছেন অনেক রেকর্ড। এবার মাঠের বাইরে দারুণ এক কীর্তি গড়লেন ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে শত কোটি ডলারের মালিক হয়েছেন পর্তুগিজ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2020, 12:29 PM
Updated : 5 June 2020, 12:29 PM

ফোর্বস সাময়িকী ২০২০ সালে বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী ১০০ জন তারকার তালিকা প্রকাশ করেছে শুক্রবার। করসহ মোট সাড়ে ১০ কোটি ডলার আয় করে চতুর্থ স্থানে আছেন রোনালদো।

এর মধ্য দিয়ে ইউভেন্তুসের এই তারকা ফরোয়ার্ডের খেলোয়াড়ি জীবনের আয় ছুঁয়েছে একশ কোটি ডলার। বর্তমানে খেলা মাত্র তৃতীয় অ্যাথলেট হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। এর আগে ২০০৯ সালে গলফ কিংবদন্তি টাইগার উডস ও ২০১৭ সালে বক্সার ফ্লয়েড মেওয়েদার এই অর্জনে নাম লেখান।

গত বছর ১০ কোটি ৪০ লাখ ডলার আয় করে তালিকার পঞ্চম স্থানে আছেন সময়ের আরেক সেরা ফুটবলার লিওনেল মেসি। সবার ওপরে আছেন মার্কিন মডেল কাইলি জেনার। তার আয় ১০ কোটি ৯০ লাখ ডলার। এরপর আছেন যথাক্রমে মার্কিন সঙ্গীতশিল্পী কেনি ওয়েস্ট (১০ কোটি ৭০ লাখ ডলার) ও টেনিস তারকা রজার ফেদেরার (১০ কোটি ৬৩ লাখ ডলার)।

কিছুদিন আগে ফোর্বস সাময়িকীর ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলেট হয়েছিলেন রেকর্ড ২০ বারের একক গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা ফেদেরার।