একই সঙ্গে রোমাঞ্চিত ও ভীত সুয়ারেস

চোটের কারণে লম্বা সময়ের জন্য ছিটকে পড়া লুইস সুয়ারেসের চলতি মৌসুমে ফেরার সম্ভাবনা ছিল কম। তবে করোনাভাইরাসের কারণে বদলে গেছে পরিস্থিতি। সুস্থ হয়ে দলের সঙ্গে অনুশীলন শুরু করা বার্সেলোনার এই তারকা এখন আছেন মাঠে ফেরার অপেক্ষায়। প্রত্যাবর্তনের খুব কাছে দাঁড়িয়ে উরুগুয়ের এই স্ট্রাইকার দারুণ রোমাঞ্চিত। অবশ্য একটু ভয়ও পাচ্ছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2020, 02:46 PM
Updated : 4 June 2020, 03:46 PM

বার্সেলোনার ওয়েবসাইটে বৃহস্পতিবার প্রকাশিত সাক্ষাৎকারে নিজের চোট, করোনাভাইরাসের কঠিন সময়, লা লিগার ফেরা, দলীয় ও ব্যক্তিগত লক্ষ্য নিয়ে কথা বলেন সুয়ারেস।

গত জানুয়ারিতে ডান হাঁটুতে অস্ত্রোপচার হয় তার। ছিটকে যান চার মাসের জন্য। কোভিড-১৯ মহামারীর কারণে মৌসুম স্থগিত হওয়ায় আবারও মাঠে ফেরার সুযোগ পেয়েছেন তিনি। গত ৮ মে দলের সঙ্গে ফেরেন অনুশীলনে। শুরুতে কিছুটা শঙ্কা কাজ করলেও দলের অনুশীলনে ফিরতে পেরে খুশি সুয়ারেস।

“আমি ভালো অনুভব করছি। সতীর্থদের সঙ্গে অনুশীলনে মানিয়ে নিচ্ছি। চোট কাটিয়ে ফেরা সবসময়ই কঠিন, কারণ কিছুটা শঙ্কা থেকেই যায় তবে ফিরে আসাটা আমি উপভোগ করছি।”

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিজের ভাবনা জানান একসময় লিভারপুলে খেলা এই তারকা।

“অনেক মানুষ মারা যাওয়ার পরও, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছু স্বাভাবিক হতে শুরু করেছে। সবকিছু এখন আমরা আরেকটু উপভোগ করতে পারি এবং বাচ্চারাও বাইরে বের হতে পারছে।”

প্রায় তিন মাসের বিরতি শেষে আগামী ১১ জুন পুনরায় শুরু হচ্ছে লা লিগা। মৌসুম পিছিয়ে যাওয়ায় ও ভিন্ন পরিবেশে খেলা হওয়ায় অনেক চ্যালেঞ্চ অপেক্ষা করছে বলে মনে করেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

“গ্রীষ্মের মাঝামাঝি সময়ে এত উত্তাপে আমরা খেলতে অভ্যস্ত নই। আমরা দর্শকশূন্য মাঠে খেলার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছি, যা হবে অদ্ভুত।”

“আমরা ম্যাচ ও লিগ শিরোপা জয়ে মনোযোগ ধরে রাখব, যেটা আমরা সবাই জিততে চাই।”