চ্যাম্পিয়ন্স লিগ: আত্মতুষ্টিতে ভোগার ভয় পেয়েছিলেন রামোস

তিন বছরে ইউরোপ সেরার মঞ্চে দুই শিরোপা- আত্মতুষ্টিতে ভোগার সম্ভাবনা যথেষ্টই থাকে। আরেকটি ফাইনালের আগে এই ভয় পেয়ে বসেছিল সের্হিও রামোসকে। রিয়াল মাদ্রিদ অধিনায়ক জানালেন, ২০১৭ সালে ইউভেন্তুসের বিপক্ষে ফাইনালে দলকে ঐক্যবদ্ধ রাখা ছিল খুব গুরুত্বপূর্ণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2020, 04:31 PM
Updated : 3 June 2020, 04:31 PM

২০১৪ সালের পর ২০১৬ সালেও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। পরের বছর আবারও ফাইনালে দল, স্বাভাবিকভাবে বাড়তি আত্মবিশ্বাস ছিল সবার মাঝে। যা হতে পারত হিতে বিপরীত। কিন্তু দারুণভাবে নিজেদের সামলে নেয় মাদ্রিদের খেলোয়াড়রা। জিতে নেয় টানা দ্বিতীয় শিরোপা।

কার্ডিফের ফাইনালে শুরুতে ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যায় রিয়াল। মারিও মানজুকিচের গোলে সমতায় ফেরে ইউভেন্তুস। দ্বিতীয়ার্ধে রাজত্ব করে রিয়াল, দেয় আরও তিন গোল। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে স্প্যানিশ ক্লাবটি।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের দ্বাদশ শিরোপা জয়ের তিন বছর পূর্ণ হয়েছে বুধবার। প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা ধরে রাখার কীর্তি গড়ার দিনের স্মৃতিচারণ করলেন রামোস। উয়েফাকে দেওয়া সাক্ষাৎকারে এই স্প্যানিশ ডিফেন্ডার জানালেন, পথ সহজ ছিল না মোটেই।

“আমরা জানতাম, ইউভেন্তুসের বিপক্ষে খুবই কঠিন একটি ফাইনাল হবে। কিন্তু আমরা ভাবছিলাম চ্যাম্পিয়ন্স লিগের তৃতীয় শিরোপা জেতা নিয়ে। কারণ দুটি শিরোপা জেতার পর আলগা ভাব চলে আসে, সে সময় দলকে ঐক্যবদ্ধ রাখা ছিল জরুরি।”