চ্যাম্পিয়ন্স লিগে বার্বাতোভের ফেভারিট বায়ার্ন

ইউরোপিয়ান শীর্ষ ক্লাব প্রতিযোগিতায় বায়ার্ন মিউনিখকে ফেভারিট হিসেবে দেখছেন দিমিতার বার্বাতোভ। অনাকাঙ্ক্ষিত বিরতির পর বুন্ডেসলিগা সবার আগে মাঠে ফেরায় বায়ার্ন কিছুটা বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকা স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2020, 01:00 PM
Updated : 31 May 2020, 01:01 PM

কোভিড-১৯ মহামারীর প্রভাবে স্থগিত রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ। ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা লিগ মৌসুম পুরনায় শুরুর পরিকল্পনা করছে। শেষ পর্যন্ত তা সম্ভব হলে শিরোপার দৌড়ে প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্নকে এগিয়ে রাখছেন বার্বাতোভ।

বেটফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “এ বছরের চ্যাম্পিয়ন্স লিগের দিকে তাকিয়ে, আমি এখন আরও বেশি বায়ার্ন মিউনিখের পক্ষ নিচ্ছি, যদি এটা মাঠে গড়ায়।”

প্রটিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগে গত ফেব্রুয়ারিতে চেলসিকে ৩-০ গোলে উড়িয়ে দেয় বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা। করোনাভাইরাস মহামারীর কারণে ফিরতি লেগ স্থগিত রয়েছে।

২০১২-১৩ মৌসুমে সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ জেতা বায়ার্নের খেলায় মুগ্ধ বার্বাতোভ।

“আমি প্রচুর বুন্ডেসলিগা দেখি এজন্য হয়ত বায়ার্নের পক্ষে বলছি, তবে তারা মানসম্পন্ন ফুটবলে সবসময়ই মুগ্ধ করে এবং তাদের দলে কয়েকজন দুর্দান্ত ফুটবলার আছে।”

“শেষ সেই ম্যাচে তারা চেলসিকে যেভাবে গুড়িয়ে দিয়েছিল তা ছিল অবিশ্বাস্য, তারা অনায়াসেই এটা করেছিল।”

বুলগেরিয়ার সর্বোচ্চ (৪৮টি) গোলদাতা বার্বাতোভ প্রিমিয়ার লিগে খেলেছেন টটেনহ্যাম হটস্পার ও ফুলহ্যামের হয়েও। জার্মানিতে খেলেছেন বায়ার লেভারকুজেনে। খেলেছেন ফ্রান্সেও, মোনাকের হয়ে। বায়ার্নকে ফেভারিট মনে করার পক্ষে নিজের যুক্তি তুলে ধরেন তিনি।

“আমি জানি না এই বিরতি সবার ওপর কেমন প্রভাব ফেলবে, তবে বায়ার্ন মিউনিখ হয়ত একটু বেশি সুবিধা পাবে। কারণ, তারা এখন ফুটবল খেলছে, ধার ফিরে পাচ্ছে। এখন তারা ফেভারিট হলে আমি অবাক হব না।”

করোনাভাইরাস পরিস্থিতিতে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবার আগে মাঠে ফিরেছে বুন্ডেসলিগা, গত ১৬ মে। জুনে ফেরার অপেক্ষায় লা লিগা, প্রিমিয়ার লিগ ও সেরি আ। বাতিল হয়ে গেছে ফ্রেঞ্চ লিগ ওয়ান।

টানা অষ্টম ও সব মিলিয়ে ৩০তম লিগ শিরোপা জয়ের পথে দশ পয়েন্টে এগিয়ে বায়ার্ন। শনিবার তারা ফরটুনা ডুসেলডর্ফকে উড়িয়ে দেয় ৫-০ গোলে।