মেসিকে ছাড়িয়ে সবচেয়ে বেশি আয় ফেদেরারের

আয়ের দিক থেকে লিওনেল মেসিকে পেছনে ফেলেছেন রজার ফেদেরার। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলেট সুইজারল্যান্ডের এই টেনিস তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2020, 07:13 PM
Updated : 29 May 2020, 07:13 PM

ফোর্বস সাময়িকী এই বছরের ১০০ শীর্ষ আয়ের অ্যাথলেটের তালিকা প্রকাশ করেছে শুক্রবার। ছেলেদের টেনিসে রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার গত ১২ মাসে আয় করেছেন ১০ কোটি ৬৩ লাখ ডলার। এর মধ্যে ১০ কোটি ডলারই পেয়েছেন এন্ডোর্সমেন্ট থেকে।

১৯৯০ সালে এই র‌্যাঙ্কিং চালু হওয়ার পর থেকে ফেদেরারই প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে তালিকার শীর্ষে উঠলেন। গত বছর ছিলেন পাঁচে।

গত বছর শীর্ষে থাকা মেসি এবার নেমে গেছেন তিনে। এই সময়ে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ডের আয় ১০ কোটি ৪০ লাখ ডলার। সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ১০ কোটি ৫০ লাখ ডলার আয় করে দুইয়ে আছেন।

সেরা পাঁচে আছেন যথাক্রমে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার (৯ কোটি ৫৫ লাখ ডলার) ও আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস (৮ কোটি ৮২ লাখ ডলার)।

করোনাভাইরাস মহামারীতে মেসি ও রোনালদোর মতো ফুটবলারের বেতন কাটা পড়ায় ফেদেরারের জন্য শীর্ষে ওঠার পথ সুগম হয়েছে।

ফোর্বস আগেই জানিয়েছিল, ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট জাপানের টেনিস খেলোয়াড় নাওমি ওসাকা। একশ জনের তালিকায় মেয়েদের মধ্যে আছেন আর কেবল মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস।