মাঠে ফিরতে ব্যাকুল মেসি

মাঠে ফেরার জন্য তর সইছে না লিওনেল মেসির। মুখিয়ে আছেন আবার প্রতিযোগিতায় নামতে, মৌসুম শেষ করতে। বার্সেলোনা অধিনায়কের মতে, চলমান পরিস্থিতি অনেক চ্যালেঞ্জ সামনে নিয়ে আসবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 05:17 PM
Updated : 27 May 2020, 05:30 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ১২ মার্চ স্থগিত হয়ে যায় লা লিগা। প্রায় দুই মাসের ঘরবন্দি জীবন শেষে গত ৮ মে থেকে একক পর্যায়ে অনুশীলনে ফেরা শুরু করে দলগুলো। গত সপ্তাহ থেকে শুরু হয় গ্রুপ অনুশীলন।

থমকে থাকা লিগ শুরুর দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তবে আগামী ১১ জুন রিয়াল বেতিস-সেভিয়া ম্যাচ দিয়ে লা লিগা মাঠে ফেরানোর আশা করছেন প্রতিযোগিতাটির প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।

মাইন্ডফুলনেস ম্যাটার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি জানান, দিন গুনছেন মাঠে ফেরার।

ছবি: বার্সেলোনা

“অতীতের চেয়ে ভবিষ্যতের দিকে তাকানোই ভালো। প্রতিদিন অনুশীলনের রুটিনে ফেরা, সতীর্থদের দেখা এবং প্রথম ম্যাচ- এই সব নিয়েই আমি এখন ভাবছি। আমি নিশ্চিত, শুরুতে এটা অদ্ভুত মনে হবে। তবে খেলার জন্য আমি উদগ্রীব হয়ে আছি।”

খেলোয়াড়দের মেনে চলতে হবে স্বাস্থ্য সূরক্ষার অনেক নিয়ম। মাঠে থাকবে না দর্শক। অচেনা পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেও প্রস্তুতির কমতি রাখছেন না আর্জেন্টাইন তারকা।

“গ্রুপ অনুশীলন অন্য সব খেলার মতই। তবে ব্যক্তিগতভাবে সবাইকে দর্শক ছাড়া মাঠে খেলার কাল্পনিক অনুশীলন করতে হবে, কারণ এটা খুব অদ্ভুত ঠেকবে।”

“অন্য যে কোনো সময়ের চেয়ে দলের সঙ্গে এখন যোগাযোগ রাখা বেশি গুরুত্বপূর্ণ। মাঝে মাঝে আমরা ভার্চুয়ালি এক হচ্ছি, পরস্পরের সঙ্গে কথা বলছি, দেখছি। প্রতিদিন আমি অনেক খেলোয়াড়ের সঙ্গে কথা বলছি।”

লা লিগায় এখনও ১১ রাউন্ডের খেলা বাকি। নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

ফুটবল স্থগিত হওয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির মাঠে ১-১ ড্র করেছিল কাতালান দলটি।