‘সেভিয়া ডার্বি’ দিয়ে লা লিগা ফেরার সম্ভাবনা

সরকারের অনুমতি মিলেছে, এবার নিজেদের সিদ্ধান্ত নেওয়ার পালা। দিনক্ষণ চূড়ান্ত না হলেও, আগামী ১১ জুন রিয়াল বেতিস-সেভিয়া ম্যাচ দিয়ে লা লিগা মাঠে ফেরানোর আশা করছেন প্রতিযোগিতাটির প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2020, 09:45 AM
Updated : 25 May 2020, 10:19 AM

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস গত শনিবার ঘোষণা দেন, আগামী ৮ জুন থেকে লা লিগা ফিরতে পারবে। এবার এলো তেবাসের এই ঘোষণা।

ফেরার দিনে কেবল একটি ম্যাচ হবে। প্রায় তিন মাসের বিরতি শেষে ফুটবল ফেরার দিনে করোনাভাইরাসে মারা যাওয়া ব্যক্তিদের শ্রদ্ধা জানানো হবে বলে রোববার মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে জানান তেবাস।

“আশা করি, এই তারিখ নিশ্চিত করা যেতে পারে এবং ফেরার ম্যাচটি সেভিয়া ডার্বি হলে বেশ হবে। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় রাত ১০টায়।”

বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে গত ১২ মার্চ স্থগিত হয়ে যায় লা লিগা। প্রায় দুই মাসের ঘরবন্দি জীবন শেষে গত ৮ মে থেকে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনে ফেরা শুরু করে দলগুলো। গত সপ্তাহ থেকে শুরু হয় সর্বোচ্চ ১০জনের গ্রুপ অনুশীলন।

লিগ ফেরানোর পরিকল্পনায় পরবর্তী ধাপ, স্বাভাবিক দলগত অনুশীলন শুরু করা।

“বর্তমানে এটাই আমাদের প্রধান লক্ষ্য। যদি তা করতে পারি, তাহলে প্রতিযোগিতা ফেরানোর বিষয়টি এগিয়ে নিতে পারব। এখন আমাদের লক্ষ্য, আগামী সপ্তাহে প্রথম চার রাউন্ডের সূচি ঘোষণা করার মতো অবস্থায় পৌঁছানো।”

লা লিগায় এখনও ১১ রাউন্ডের খেলা বাকি। নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

কোভিড-১৯ মহামারী মারাত্মকভাবে আঘাত হানা দেশগুলোর একটি স্পেন। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজারের বেশি মানুষ, মারা গেছেন ২৮ হাজার ৭৫০ জনের বেশি।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে জার্মানির বুন্ডেসলিগা মাঠে ফিরেছে সবার আগে। দুই মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর দর্শকশূন্য স্টেডিয়ামে কঠোর নিয়মের মধ্যে গত ১৬ মে শুরু হয়েছে খেলা।