ছুটছে লেভানদোভস্কি, ছুটছে বায়ার্ন

একই ছন্দে এগিয়ে চলেছেন রবের্ত লেভানদোভস্কি। গোল করে যাচ্ছেন ম্যাচের পর ম্যাচ। লম্বা সময়ের স্থগিতাদেশের পর ঘরের মাঠে প্রথম নেমেও পেলেন জালের দেখা। বায়ার্ন মিউনিখও পেল প্রত্যাশিত জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 06:39 PM
Updated : 23 May 2020, 06:39 PM

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম মাঠে ফেরা বুন্ডেসলিগায় এ যাত্রায় টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বায়ার্ন। আলিয়াঞ্জ অ্যারেনায় শনিবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-২ গোলে হারিয়েছে শিরোপাধারীরা। তাদের অন্য তিন গোলদাতা লেয়ন গোরেটস্কা, টমাস মুলার ও আলফুঁস ডেভিস।

দিনের প্রথমে ভলফসবুর্কের মাঠে ২-০ গোলে জিতে বায়ার্নের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছিল বরুশিয়া ডর্টমুন্ড। স্বাভাবিকভাবে চাপ বাড়ে হান্স ফ্লিকের দলের ওপর।

তবে ম্যাচের শুরুর দিকেই জালে বল পাঠিয়ে সেই চাপ কিছুটা কমিয়ে দেন গোরেটস্কা। সপ্তদশ মিনিটে সাইডফুটে গোলটি করেন এই জার্মান মিডফিল্ডার। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তার স্বদেশি ফরোয়ার্ড মুলার।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যান লেভানদোভস্কি। ডানদিক থেকে কিংসলে কোমানের বাড়ানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন এই পোলিশ ফরোয়ার্ড।

আসরে সর্বোচ্চ গোলদাতার এটি ২৭তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে তার গোল হলো ৪১টি, মাত্র ৩৫ ম্যাচ খেলে।

খানিক পর তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে কিছুক্ষণের জন্য হলেও ম্যাচ জমিয়ে তোলেন অস্ট্রিয়ান ডিফেন্ডার মার্টিন হিন্টেগার।

৬১তম মিনিটে জালে বল পাঠিয়ে আবারও ব্যবধান বাড়িয়ে নেন কানাডা জাতীয় দলের লেফট-ব্যাক ডেভিস। এই গোলে জয়-পরাজয়ের অনিশ্চয়তাও অনেকটা শেষ হয়ে যায়। আর ৭৪তম মিনিটে হিন্টেগারের আত্মঘাতী গোলে বড় ব্যবধানে জয় নিয়ে ফেরে টানা সাতবারের চ্যাম্পিয়নরা।

২৭ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। দুইয়ে থাকা ডর্টমুন্ডের পয়েন্ট ৫৭।

বরুসিয়া মনশেনগ্লাডবাখের মাঠে ৩-১ গোলে জিতে ৫৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে বায়ার লেভারকুজেন। ১ পয়েন্ট কম নিয়ে চারে নেমে গেছে মনশেনগ্লাডবাখ।