সেরেনাকে ছাড়িয়ে ওসাকার রেকর্ড আয়

আয়ের দিক থেকে মার্কিন তারকা সেরেনা উইলিয়ামসকে পেছনে ফেলেছেন নাওমি ওসাকা। ফোর্বস সাময়িকীর হিসেবে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট জাপানের এই টেনিস খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2020, 11:30 AM
Updated : 23 May 2020, 11:30 AM

ফোর্বস সাময়িকী শুক্রবার জানায়, দুটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ২২ বছর বয়সী ওসাকা গত ১২ মাসে প্রাইজমানি ও স্পন্সর চুক্তি থেকে আয় করেছেন তিন কোটি সাত লাখ পাউন্ড। ৩৮ বছর বয়সী সেরেনার চেয়ে যা সাড়ে ১১ লাখ পাউন্ড বেশি।

ওসাকা-সেরেনা দুজনই ভেঙেছেন এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ আয়ের আগের রেকর্ড। ২০১৫ সালে দুই কোটি ৪৪ লাখ পাউন্ড আয় করে রেকর্ডটা গড়েছিলেন রাশিয়ার মারিয়া শারাপোভা।

১৯৯০ সাল থেকে ফোর্বস নারী অ্যাথলেটদের আয়ের হিসাব প্রকাশ শুরুর পর থেকে টেনিস খেলোয়াড়রাই প্রতি বছর শীর্ষস্থান দখল করে আসছেন।

২০২০ সালে ফোর্বসের ১০০ শীর্ষ আয়ের অ্যাথলেটের তালিকায় ওসাকা আছেন ২৯তম স্থানে। তার চেয়ে চার ধাপ পেছনে আছেন ২৩ বারের একক গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনা। পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে চলতি সপ্তাহে।

২০১৮ ইউএস ওপেন ফাইনালে সেরেনাকে হারিয়েই নিজের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছিলেন ওসাকা। পরের বছর জেতেন অস্ট্রেলিয়ান ওপেন।

গত চার বছর বিশ্বের সবচেয়ে বেশি আয় করা নারী অ্যাথলেট ছিলেন সেরেনা। তার আগের পাঁচ বছর এই আসনে ছিলেন শারাপোভা।