বায়ার্নে চুক্তির মেয়াদ বাড়ল নয়ারের

বায়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালেন জার্মান গোলরক্ষক মানুয়েল নয়ার। নতুন চুক্তি অনুযায়ী, ২০২৩ সালের জুন পর্যন্ত জার্মানির সফলতম ক্লাবটিতে থাকবেন ৩৪ বছর বয়সী তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2020, 03:35 PM
Updated : 20 May 2020, 04:10 PM

আগের চুক্তি ছিল ২০২১ সালের জুন পর্যন্ত। নিজেদের ওয়েবসাইটে বুধবার এক বিবৃতিতে নয়ারের চুক্তির বিষয়টি নিশ্চিত করে বায়ার্ন। অধিনায়ককে আরও দুই বছরের জন্য পেয়ে ক্লাবের সবাই খুশি বলে জানান প্রধান নির্বাহী কার্ল-হেইঞ্জ রুমেনিগে।

মৌসুম শেষে ফ্রি ট্রান্সফারে বায়ার্নে যোগ দিবেন শালকের ২৩ বছর বয়সী গোলরক্ষক আলেক্সান্দার নুবেল। এই বছরের শুরুতে তার সঙ্গে বুন্ডেসলিগার টানা সাতবারের চ্যাম্পিয়নরা চুক্তি করলে নয়ারের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। তাই নতুন চুক্তি করতে পেরে ৩৪ বছর বয়সী তারকা এই গোলরক্ষকের কণ্ঠে স্বস্তির ছোঁয়া।

“করোনাভাইরাস মহামারীর সপ্তাহগুলোতে আমি কোনো সিদ্ধান্ত নিতে চাইছিলাম না। কারণ, কেউ জানত না বুন্ডেসলিগা কখন শুরু হবে বা কিভাবে এগোবে। গোলরক্ষক কোচ টনি তাপালোভিচের সঙ্গে অনুশীলন চালিয়ে যাওয়াটা আমার জন্য ছিল গুরুত্বপূর্ণ। এখন বিষয়টি মিটে গেছে। বাভারিয়ায় আমি স্বচ্ছন্দ বোধ করি। এফসি বায়ার্ন ইউরোপের অন্যতম সেরা ক্লাব।”

২০১১ সালে শালকে থেকে বায়ার্নে যোগ দিয়ে ক্লাবটির হয়ে টানা সাতটি লিগ শিরোপা, একটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক ট্রফি জিতেছেন বিশ্বকাপজয়ী ফুটবলার নয়ার।