আগামীর অ্যাথলেটদের 'অনুপ্রেরণা' রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদোর মানসিক শক্তি, ফুটবলের প্রতি তার নিবেদন ও পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। তার মতে, ভবিষ্যৎ অ্যাথলেটরা ইউভেন্তুসের পর্তুগিজ তারকাকে উদাহরণ হিসেবে দেখতে পারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2020, 11:27 AM
Updated : 19 May 2020, 12:28 PM

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো লিগ শিরোপা জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও বর্তমান ক্লাব ইউভেন্তুসের হয়ে।

৩৫ বছর বয়সী এই তারকা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন পাঁচবার; রিয়াল মাদ্র্রিদের হয়ে চারটি, অন্যটি ইউনাইটেডের হয়ে। গত মৌসুমে ইউভেন্তুসের সেরি আ ও ইতালিয়ান সুপার কাপ জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান।

নিজেকে ছাড়িয়ে যাওয়ার অদম্য ইচ্ছা ও প্রচেষ্টার জন্য ক্যারিয়ার জুড়ে প্রশংসা কুড়িয়েছেন রোনালদো। ফ্রেঞ্চ ফুটবলকে দেওয়া সাক্ষাৎকারে এবার তার প্রতি মুগ্ধতা প্রকাশ করেন আল-খেলাইফি।

“বছরের পর বছর ধরে সে যেভাবে লক্ষ্যে স্থির থেকে কাজ করে চলেছে তা অনন্য। অসাধারণ চারিত্রিক গুণ।”

“ক্যারিয়ারে আরও উন্নতি করতে সে সবসময় অনুপ্রাণিত থাকে এবং নিজেকে ছাড়িয়ে যেতে চায়। তার এমন অদম্য মানসিকতার প্রশংসা করি। ভবিষ্যতের সব অ্যাথলেটদের জন্য সে দারুণ এক উদাহরণ।”

করোনাভাইরাস মহামারীর কারণে সেরি আ মৌসুম স্থগিত হওয়ার আগে ২২ ম্যাচে ২১ গোল করেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে করেছেন ২৫ গোল।