গ্রুপ অনুশীলনে মেসি-সুয়ারেসরা

করোনাভাইরাসের কারণে স্পেনের বিভিন্ন অংশে লকডাউন কার্যকর থাকলেও লা লিগার দলগুলো গ্রুপ অনুশীলনে ফিরেছে। একসঙ্গে অনুশীলন করতে দেখা গেছে লিওনেল মেসি, সের্হিও বুসকেতস, সের্হিও রবের্তো, জেরার্দ পিকে, লুইস সুয়ারেসদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2020, 09:43 AM
Updated : 18 May 2020, 11:44 AM

স্পেনের অধিকাংশ অঞ্চলের মত মাদ্রিদ ও বার্সেলোনায় লকডাউন শিথিল করা হয়নি। কিন্তু বার্সেলোনা ও রিয়ালের মত দলগুলোকে অনুশীলনের দ্বিতীয় পর্যায় শুরুর জন্য রোববার সবুজ সংকেত দেয় লা লিগা। পরের দিন স্থানীয় সময় সকাল সাড়ে নয়টা থেকে গ্রুপ অনুশীলন শুরু করে বার্সেলোনা।

এক বিবৃতিতে খেলোয়াড়দের গ্রুপ অনুশীলন শুরুর বিষয়টি নিশ্চিত করে বার্সেলোনা।

স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ ক্লাবগুলোকে জানায়, তাদের অঞ্চলে লকডাউন থাকা সত্ত্বেও তাদের সব খেলোয়াড় ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে পারবে। এর আগে খেলোয়াড়দের ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছিল।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে গত মার্চের মাঝামাঝি আরোপ করা লকডাউন বিভিন্ন অঞ্চলের পরিস্থিতি অনুযায়ী একটু একটু করে শিথিল করতে শুরু করেছে স্পেন সরকার।

লকডাউন কড়াকড়িভাবে কার্যকর আছে এমন অঞ্চলে একটি অনুশীলন সেশনে ১০ খেলোয়াড় অংশ নিতে পারবে। যেখানে তুলনামূলকভাবে কড়াকড়ি কম, সেখানে একসঙ্গে ১৪ জন অনুশীলন করতে পারবে।

 কিছু কিছু দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা দূরত্ব বজায় রাখার নিয়ম মেনে গ্রুপ মিটিং করার অনুমতিও পেয়েছে। রেফারিরাও পেয়েছেন নিজেদের কাজ করার অনুমতি। পরের ধাপে পুরো দল একসঙ্গে অনুশীলনের সুযোগ পাবে।