আবারও লেভানদোভস্কি-পাভার্দের গোলে বায়ার্নের জয়

যেন কোনো বিরতিই ছিল না। হুট করে যেখানে শেষ করতে হয়েছিল সেখান থেকেই যেন শুরু করলেন রবের্ত লেভানদোভস্কি। তার সঙ্গে জালের দেখা পেলেন বাঁজামাঁ পাভার্দ। ইউনিয়ন বার্লিনকে হারিয়ে বুন্ডেসলিগায় শীর্ষস্থান মজবুত করল বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2020, 06:00 PM
Updated : 17 May 2020, 06:20 PM

প্রতিপক্ষের মাঠে রোববার ২-০ গোলে জিতেছে টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন। গত অক্টোবরে লিগের প্রথম দেখায় ইউনিয়ন বার্লিনকে ২-১ গোলে হারিয়েছিল তারা। সেই ম্যাচেও গোল দুটি করেছিলেন লেভানদোভস্কি ও পাভার্দ।

আগের দিনের ম্যাচগুলোর মত ইউনিয়ন বার্লিনের মাঠেও ছিল করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নানা সতর্কতা। গ্যালারি ছিল ফাঁকা, মাঠের বাইরে বেঞ্চের খেলোয়াড় থেকে শুরু করে সবার মুখে ছিল মাস্ক।

দীর্ঘদিন পর মাঠে ফিরে শুরুটা ভালো করতে পারেনি বায়ার্ন। প্রথমার্ধে তাদের পারফরম্যান্সে ছিল ওঠানামা। অবশ্য এর মাঝেই গোল আদায় করে নেয় তারা; ৪০তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি।

আসরে সর্বোচ্চ গোলদাতার এটি ২৬তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে তার গোল হলো ৪০টি, মাত্র ৩৪ ম্যাচ খেলে।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে জার্মান মিডফিল্ডার লেয়ন গোরেটস্কার কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

৮০তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন পাভার্দ। জসুয়া কিমিচের কর্নারে হেডে গোলটি করেন ফরাসি এই ডিফেন্ডার।

২৬ ম্যাচে ১৮ জয় ও চার ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৫৮। আগের দিন শালকেকে ৪-০ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড ৪ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।

শনিবারের আরেক ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ৩-১ গোলে জেতা বরুশিয়া মনশেনগ্লাডবাখ ৫২ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।