‘এমবাপের পাশে আমরা যেন শিশু’

ক্যারিয়ারের শুরু থেকে গতিময় ফুটবলে সবাইকে মুগ্ধ করে চলেছেন কিলিয়ান এমবাপে। আর প্রতিপক্ষকে বিধ্বস্ত। ট্রেনিং গ্রাউন্ডেও তার সেই একই রূপ; যা দেখে আন্দের এররেরার মনে হয় যেন একদল শিশুর সঙ্গে অনুশীলন করছেন তরুণ ফরাসি ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2020, 06:25 PM
Updated : 12 May 2020, 06:25 PM

গতি, স্কিল আর মানসিক দৃঢ়তায় নিজেকে বিশ্বের অন্যতম সম্ভাবনাময় ফুটবলার হিসেবে গড়ে তুলেছেন এমবাপে। ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপ জয়ে তার ছিল বড় অবদান। পিএসজিতেও ধরে রেখেছেন ধারাবাহিকতা। লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জিতেছেন সবশেষ দুই মৌসুমে।

সম্প্রতি ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে এমবাপের উচ্ছ্বসিত প্রশংসা করেন তার ক্লাব সতীর্থ এররেরা।

"অনুশীলনে কখনও কখনও মনে হয়, সে যেন শিশুদের সঙ্গে অনুশীলন করছে। যেভাবে সে দৌড়ায়, মুভ করে, সবাইকে সে তার পেছনে ফেলে দেয়।”

এমবাপের গতিতে মুগ্ধ হয়ে তাকে ট্র্যাক অ্যান্ড ফিল্ডের রাজা উসাইন বোল্টের সঙ্গে তুলনা করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফুটবলার এররেরা।

“দেখে মনে হয়, আমরা ১২ বছরের বাচ্চা, আর সে উসাইন বোল্ট। গোলরক্ষকের সামনে গিয়ে হঠাৎ গতি কমিয়ে দিতে পারে এবং ঠাণ্ডা মাথায় অনেক গোল করার সামর্থ্য তার আছে। এটি সহজ নয়।”

২১ বছর বয়সী এমবাপের মাঝে আগামী কয়েক বছরের মধ্যে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জয়ের ভালো সম্ভাবনা দেখেন স্প্যানিশ মিডফিল্ডার এররেরা।

“গতি, শক্তি আর গোল করার সামর্থ্যের মাঝে ভারসাম্য আছে তার। ২০২৫ সালে সে ব্যালন ডি'অর বিজয়ী হতে পারে।”