‘বিশ্বের অন্যতম সেরা কোচ হতে পারে ল্যাম্পার্ড’

চেলসির প্রধান কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডে মুগ্ধ আন্তোনিও কন্তে। ইতালিয়ান এই কোচের বিশ্বাস, বিশ্বের অন্যতম সেরা কোচ হওয়ার সামর্থ্য আছে সাবেক ইংলিশ মিডফিল্ডার ল্যাম্পার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2020, 04:29 PM
Updated : 12 May 2020, 04:29 PM

মাওরিসিও সাররি চেলসি ছেড়ে ইউভেন্তুসে চলে যাওয়ার পর গত বছরের জুলাইয়ে তিন বছরের চুক্তিতে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটির দায়িত্ব নেন ল্যাম্পার্ড। সাররির আগে দুই মৌসুম চেলসির দায়িত্বে ছিলেন কন্তে। তার সময়ে ‘ব্লুজ’রা একবার করে জেতে প্রিমিয়ার লিগ ও এফএ কাপ শিরোপা।

খেলোয়াড় হিসেবে ১৩ মৌসুম চেলসিতে কাটানো ল্যাম্পার্ড কোচ হিসেবেও ভালো করছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চে প্রিমিয়ার লিগ স্থগিত হওয়ার সময় পয়েন্ট তালিকায় চারে ছিল চেলসি। সম্প্রতি স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ল্যাম্পার্ডের উচ্ছ্বসিত প্রশংসা করেন বর্তমানে ইন্টার মিলানের দায়িত্বে থাকা কন্তে।

“আমার মনে হয়, সে সত্যিই খুব ভালো কাজ করছে। কোচ হিসেবে কাউন্টি ডার্বির পর এটি তার দ্বিতীয় অভিজ্ঞতা। কোনো শীর্ষ দলকে কোচিং করানো সহজ নয়।”

“আমি মনে করি, বিশ্বের অন্যতম সেরা কোচ হওয়ার মেধা ও সামর্থ্য তার আছে। তাকে এভাবে কাজ চালিয়ে যেতে হবে। ভবিষ্যতের জন্য তাকে শুভকামনা জানাই।”

চলতি মৌসুমে লিগে ২৯ ম্যাচে ১৪ জয় ও ছয় ড্রয়ে চেলসির পয়েন্ট ৪৮। করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে স্থগিত থাকা মৌসুম মাঠে ফেরানোর পরিকল্পনা করছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।