১২ জুন ফিরতে পারে লা লিগা

তিন মাস পর লা লিগার মাঠে ফেরার সম্ভাবনা জেগেছে। আগামী ১২ জুন লিগ পুনরায় শুরুর আভাস দিয়েছেন প্রতিযোগিতাটির প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2020, 10:28 AM
Updated : 11 May 2020, 11:14 AM

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে মার্চের মাঝামাঝি থেকে স্থগিত রয়েছে স্পেনের শীর্ষ ফুটবল প্রতিযোগিতাটি। ২০১৯-২০ মৌসুম পুনরায় শুরুর লক্ষ্যে খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা শেষে শুক্রবার থেকে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করে বার্সেলোনাসহ বেশ কয়েকটি ক্লাব। রিয়াল মাদ্রিদ ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করেছে সোমবার।

আগামী শনিবার থেকে মাঠে গড়াতে যাচ্ছে ইউরোপের আরেক শীর্ষ লিগ জার্মানির বুন্ডেসলিগা।

স্প্যানিশ টিভি নেটওয়ার্ক মুভিস্টারকে রোববার দেওয়া সাক্ষাৎকারে বন্ধ হয়ে থাকা মৌসুম নিয়ে পরিকল্পনার কথা জানান তেবাস।

“আগামী ১২ জুন আবারও শুরু করতে চাই। তবে আমাদের সতর্ক থাকতে হবে... আমাদের সবাইকে স্বাস্থ্য সুরক্ষায় মনোযোগ দিতে হবে।”

সব ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। ম্যাচগুলো সম্প্রচারের জন্য ‘অভিনব কিছু ধারণা’ নিয়ে কাজ করা হচ্ছে বলে জানান তেবাস। সূচি এমনভাবে করা হবে যেন সব দিন খেলা থাকে।

এদিকে, দেশটির শীর্ষ দুই লিগের মোট পাঁচ জন ফুটবলারের করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। রোববার লা লিগার দেওয়া বিবৃতিতে আক্রান্ত কারো নাম জানানো হয়নি। সবাইকে স্বেচ্ছা আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

এছাড়া আরও তিন স্টাফের আক্রান্তের খবর দিয়েছেন তেবাস। তবে আক্রান্তের সংখ্যা ধারণার চেয়ে অনেক কম বলে মনে করেন তিনি। আর প্রস্তুতির সব নিয়ম মেনে খেলা শুরু হলে নতুন করে আক্রান্ত হওয়ার তেমন শঙ্কা থাকবে না বলে ধারণা তেবাসের। 

“বুন্ডেসলিগায় আক্রান্তের সংখ্যার বিচারে এবং স্পেনে যেভাবে ভাইরাসটি ছড়িয়েছে, সেই অনুযায়ী আমরা ধারণা করছিলাম ২৫ থেকে ৩০ জনের মত আক্রান্তের খবর পাব। আড়াই হাজার জনকে পরীক্ষা করে মাত্র আট জনের পজিটিভ এসেছে, যা ভালো খবর।”