রোনালদোর চোখে ব্যালন ডি'অর প্রাপ্য ছিল যাদের

খেলোয়াড়ী জীবনে তাদের প্রাপ্তি অনেক। কিন্তু একটি অপূর্ণতা রয়ে গেছে, কখনও জেতা হয়নি ব্যালন ডি’অর। এমন পাঁচ জন সাবেক খেলোয়াড়ের কথা বলেছেন রোনালদো, বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটা যাদের প্রাপ্য ছিল বলে মনে করেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2020, 04:02 PM
Updated : 10 May 2020, 04:02 PM

রোনালদো নিজে ব্যালন ডি’অর জিতেছেন দুইবার, ১৯৯৭ ও ২০০২ সালে। ফিফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন তিনবার, ১৯৯৬, ১৯৯৭ ও ২০০২ সালে। তার মতে, ইতালির বিশ্বকাপজয়ী দুই ফুটবলার আলেস্সান্দ্রো দেল পিয়েরো ও ফ্রান্সেসকো তত্তি, দেশটির কিংবদন্তি ডিফেন্ডার পাওলো মালদিনি, স্পেনের সাবেক তারকা ফরোয়ার্ড রাউল গনসালেস ও ব্রাজিলের বিশ্বকাপজয়ী রবের্তো কার্লোসের ব্যালন ডি’অর না পাওয়াটা ছিল অন্যায্য।

সম্প্রতি ইনস্টাগ্রাম লাইভে দেল পিয়েরোর সঙ্গে আলাপচারিতায় নিজের এমন ভাবনার কথা জানান বিশ্বকাপজয়ী সাবেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রোনালদো।

“দেল পিয়েরো, তত্তি, মালদিনি, রাউল... এবং আমার মনে হয় কার্লোসও, কারণ ভোটে সে দুইবার আমার পেছনে ছিল (১৯৯৭ সালে পঞ্চম ও ২০০২ সালে দ্বিতীয়)। আমি মনে করি, এদের ব্যালন ডি’অর প্রাপ্য ছিল।”

২০০১ সালে খুব কাছাকাছি গিয়েছিলেন সাবেক রিয়াল ফরোয়ার্ড রাউল, সেবার তাকে পেছনে ফেলে ব্যালন ডি’অর জেতেন লিভারপুলের মাইকেল ওয়েন।

অনেকের কাছে ফুটবল ইতিহাসের সেরা ডিফেন্ডার হিসেবে বিবেচিত মালদিনি ১৯৯৪ ও ২০০৩ সালে হয়েছিলেন তৃতীয়।