রিয়াল গোলরক্ষককে ফাব্রেগাসের জবাব

মৌসুম শেষ করা না গেলে বার্সেলোনাকে লা লিগার চ্যাম্পিয়ন ঘোষণা করা ঠিক হবে না-  রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়ার এমন মনোভাবের সঙ্গে একমত নন সেস ফাব্রেগাস। কাতালান ক্লাবটির সাবেক এই মিডফিল্ডারের মতে, সেক্ষেত্রে লিগ শিরোপা লিওনেল মেসিদেরই প্রাপ্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2020, 06:34 PM
Updated : 7 May 2020, 06:34 PM

গত মার্চে স্থগিত হয়ে যাওয়া স্পেনের শীর্ষ লিগে ২৭ রাউন্ড শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে সবশেষ ২০১৬-১৭ মৌসুমে লিগ জেতা রিয়াল।

কোর্তোয়ার মতে, ব্যবধান খুব কম হওয়ায় তাদের সামনে যথেষ্ট সুযোগ আছে লিগ শিরোপা জেতার। সেকারণে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা ঠিক হবে না বলে নিজের ওয়েবসাইটে বলেছিলেন বেলজিয়ান এই গোলরক্ষক।

সাবেক চেলসি সতীর্থ কোর্তোয়ার ভাবনাটা বুঝতে পারছেন ফাব্রেগাস। তবে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে তা মেনে নেওয়া উচিত বলে মনে করেন তিনি। স্পেনের একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ফাব্রেগাস উদাহরণ হিসেবে তুলে ধরেন তার বর্তমান দল মোনাকোর কথা।

“সবাই তাদের নিজেদের স্বার্থ রক্ষা করবে। মোনাকোর কথা যদি বলি, অল্পের জন্য আমরা আগামী মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় থাকব না (চতুর্থ স্থানে থাকা লিলের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে নবম স্থানে মোনাকো)। কিন্তু ফ্রান্সের মতো লা লিগা যদি আর না হয়, তাহলে বার্সেলোনা হবে যোগ্য বিজয়ী।”

“বিষয়টি এমন নয় যে আমাদের ইচ্ছে করছে বলে বন্ধ করে দিচ্ছি। অনিবার্য কারণে এটি করতে হচ্ছে।”

অবশ্য আগামী জুনে পুনরায় শুরু করে চলতি গ্রীষ্মেই লা লিগার ২০১৯-২০ মৌসুম শেষ করার ব্যাপারে আশাবাদী লিগ কর্তৃপক্ষ। খেলোয়াড়দের অনুশীলনে ফেরার আগে তাদের করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষার ফল নেগেটিভ হলে তারা ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করতে পারবেন।