মেসি ৩৯ বছর বয়স পর্যন্ত খেলতে পারে: চাভি

দীর্ঘ দিনের সতীর্থ হওয়ায় লিওনেল মেসিকে খুব ভালোভাবে জানেন চাভি এরনান্দেস। বার্সেলোনার সাবেক এই অধিনায়কের বিশ্বাস, ৩৯ বছর বয়স পর্যন্ত খেলে যেতে পারেন আর্জেন্টাইন তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2020, 10:20 AM
Updated : 5 May 2020, 10:26 AM

করোনাভাইরাস মহামারীতে চলতি মৌসুম স্থগিত হওয়ার আগে ৩১ ম্যাচে ২৪ গোল করেন ৩২ বছর বয়সী মেসি।

আরেক সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড সামুয়েল ইতোর সঙ্গে ইনস্টাগ্রাম আলাপচারিতায় মেসির সামনের ক্যারিয়ার নিয়ে কথা বলেন চাভি। বিশ্বকাপজয়ী এই স্প্যানিয়ার্ডের মতে, ক্লাব ও জাতীয় দলকে দেওয়ার এখনও অনেক কিছুই বাকি আছে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারের ভাণ্ডারে।

“এখনও তার পাঁচ বা সাত বছর ভালোভাবে খেলে যাওয়ার সামর্থ্য আছে। সে নিজেকে ভালো যত্ন নেয়। হয়তো সে ৩৭, ৩৮ অথবা ৩৯ বছর বয়স পর্যন্ত খেলে যেতে পারে।”

“আমি নিশ্চিত, কাতার বিশ্বকাপে সে খেলবে।”

চাভির ভাবনা বাস্তবে রূপ নিলে পুরনো দুই সতীর্থকে আবার একসঙ্গে দেখা যেতে পারে, তবে তিনি থাকবেন ডাগআউটে আর মেসি মাঠে। গত জানুয়ারিতে বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ৪০ বছর বয়সী সাবেক মিডফিল্ডার চাভি।

তবে কাম্প নউয়ে কোচ হিসেবে ফেরা যে তার স্বপ্ন, একথা তিনি অনেকবারই বলেছেন। ‘আরও অভিজ্ঞতা অর্জন করে’ কাতালান দলটির দায়িত্ব নিতে চান তিনি।

নেইমারের বার্সেলোনায় ফেরার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন চাভি।

কাতালান দলটিতে ১৭ বছরের ক্যারিয়ার শেষে ২০১৫ সালে খেলোয়াড় হিসেবে আল-সাদে যোগ দেন চাভি। গত জুলাইয়ে পান দলটির কোচের দায়িত্ব।