ইপিএল ভেস্তে গেলে লিভারপুলের জন্য হবে ‘নির্মম’

অধরা প্রিমিয়ার লিগ শিরোপা থেকে দুই কদম দূরে আশা-নিরাশায় দুলছে লিভারপুলের ভাগ্য। করোনাভাইরাসের প্রকোপে মৌসুম শেষ হবে কি-না, নেই তার নিশ্চয়তা। স্বপ্ন পূরণের এত কাছে গিয়েও দলটিকে যদি শিরোপাবঞ্চিত হতে হয়, তাহলে ইয়ুর্গেন ক্লপের দলের সঙ্গে সেটি নিষ্ঠুরতা হবে বলে মনে করছেন টটেনহ্যামের গোলরক্ষক উগো লরিস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2020, 11:48 AM
Updated : 4 May 2020, 01:13 PM

প্রাণঘাতী কোভিড-১৯ রোগের কারণে স্থগিত থাকা ইংলিশ মৌসুম আগামী জুনে শুরু হতে পারে বলে গণমাধ্যমের খবর। পরিস্থিতি ঠিক না হলে শঙ্কা আছে বাতিল হওয়ারও। শেষ পর্যন্ত তাই হলে লিভারপুলের জন্য তা হবে ভীষণ হতাশার।

খেলাধুলা স্থগিত হওয়ার আগে ২৯ ম্যাচ খেলে ৮২ পয়েন্ট পেয়েছে দলটি। লিগ টেবিলে তাদের ধারে কাছে নেই কেউ। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। বাকি ৯ ম্যাচের মধ্যে ২টিতে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে লিভারপুলের।

শুধু লিভারপুলের জন্য নয়, সবার জন্যই মৌসুম শেষ করাটা গুরুত্বপূর্ণ বলে মনে করেন লরিস। ফরাসি দৈনিক লেকিপকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, মৌসুমের শেষ অংশটা লিগের সবচেয়ে উত্তেজনাপূর্ণ সময় এবং সবাই তা উপভোগ করতে চায়।

“লিগে আমরা এমন এক ধাপে আছি, যেখানে সবাই চায় মৌসুম শেষ করতে এবং মাঠের লড়াইয়ে সিদ্ধান্ত নিতে। বাকি রাউন্ডগুলোর আগেই যদি প্রিমিয়ার লিগ শেষ হয়ে যায়, তাহলে ব্যাপারটা খুব বাজে হবে।”

“লিভারপুল যেভাবে এগিয়ে আছে, তাদের জন্য বিষয়টি খুবই নির্মম হবে…তারা প্রায় চ্যাম্পিয়ন। আমরা সবচেয়ে রোমাঞ্চকর সময়ে প্রবেশ করতে যাচ্ছি, মৌসুমের সবচেয়ে সুন্দর মুহূর্তে।”

আবার ফুটবল মাঠে ফিরলেও খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে দর্শকশূন্য মাঠে, যা অস্বাভাবিক হবে বলে মনে করেন লরিস। তবে লিগ ও ক্লাবের আর্থিক অবস্থার কথাও বিবেচনার প্রয়োজন দেখছেন তিনি।

“এভাবে খেলা হলে তা অদ্ভুত হবে। ফুটবল গ্যালারিশূন্য মাঠের খেলা নয়। দর্শক ছাড়া, সবকিছু আগের মত থাকবে না।”