বার্সা ছেড়ে রিয়ালে যাওয়ার কারণ জানালেন ফিগো

ক্যারিয়ারে তখন তার সোনালী সময়, হয়ে উঠেছিলেন ক্লাবের প্রাণভোমরা। সেই সময় একরকম হঠাৎ করেই বার্সেলোনা সমর্থকদের খেপিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন লুইস ফিগো! ফুটবলারদের দলবদলের ইতিহাসে যা সবচেয়ে আলোচিত ঘটনাগুলোর একটি। প্রায় দুই দশক পর ‘কঠিন’ সেই সিদ্ধান্ত নেওয়ার কারণ জানালেন লুইস ফিগো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2020, 10:18 AM
Updated : 3 May 2020, 10:43 AM

সম্প্রতি ইনস্টাগ্রাম লাইভে কাম্প নউ ছেড়ে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার কারণ জানান সাবেক এই পর্তুগিজ মিডফিল্ডার।

“এটি ছিল একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, তবে কঠিন। আমি এমন একটি শহর ছেড়েছিলাম, যা আমাকে অনেক কিছু দিয়েছিল এবং আমি সেখানে ভালো ছিলাম।”

“কিন্তু আপনার যদি মনে হয় যে আপনি কাজের স্বীকৃতি পাচ্ছেন না এবং এসময় অন্য দলের কাছ থেকে প্রস্তাব আছে, তখন আপনি এটা নিয়ে ভাববেন।”

১৯৯৫ সালে স্পোর্তিং লিসবন থেকে বার্সেলোনায় যোগ দিয়ে পাঁচ বছরে কাতালান ক্লাবটির সমর্থকদের কাছে হয়ে উঠেছিলেন খুব প্রিয়। ২০০০ সালে চিরপ্রতিদ্বন্দ্বী শিবিরে নাম লেখালে বার্সেলোনায় এক নিমেষে তিনি পরিণত হন খলনায়কে।

তিন কোটি ৮০ লাখ পাউন্ডের বাই আউট ক্লজ মিটিয়ে ফিগোকে দলে টানে রিয়াল। যা ছিল সেই সময়ের ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড। দলবদলের পর ২০০২ সালে প্রথমবার কাম্প নউয়ে খেলতে এলে ফিগোর দিকে শুকরের মাথা ছুড়ে মেরেছিলেন এক বার্সেলোনা সমর্থক। আর ম্যাচ জুড়েই তাকে লক্ষ্য করে দুয়ো দিচ্ছিল তারা।