সাফের সেই সোনার পদক নিলামে তুলবেন জনি

এতদিন পরম যত্নে পদকটা আগলে রেখেছেন। হাতছাড়া করতে কষ্ট হবে। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের অসহায় মানুষের জন্য কিছু করার তাড়না থেকে এসএ গেমসে জেতা সোনার পদকটি নিলামে তুলতে চাইছেন বক্সার জুয়েল আহমেদ জনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2020, 11:12 AM
Updated : 2 May 2020, 11:12 AM

২০১০ সালের এসএ গেমসে নেপালের প্রতিযোগীকে হারিয়ে বক্সিংয়ের ৫৭ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতেছিলেন জনি। ঘরোয়া পর্যায়ে একাধিকবার সেরার মুকুট পরলেও আন্তর্জাতিক আঙিনায় এসএ গেমসের পদকটাই তার সেরা সাফল্য।

জীবনের সেরা প্রাপ্তিকে জনি হাতছাড়া করতে চান অসহায়দের জীবন বাঁচানোর প্রয়োজনে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বাংলাদেশ আনসারের এই বক্সার জানালেন তার অন্যরকম জীবন দর্শনের কথাও।

“দেশের দুযোর্গের এই সময়ে গরীব মানুষের পাশে যদি একটু দাঁড়াতে পারি, রোজার মাস সওয়াব হবে। এ জন্য পদকটা নিলামে তুলতে চাই।”

(বামে) জুয়েল আহমেদ জনি। সৌজন্য ছবি

“অবশ্যই এটা ভালোবাসার জিনিস। এটা কাছে না থাকলে খারাপ লাগবে, কিন্তু গরীব মানুষেরও একটু উপকার করতে চাই। আমার কাছে পদক, সার্টিফিকেট সব আছে। (মরে গেলে) এই পদক তো আর সঙ্গে যাবে না, মানুষের দোয়াটাই যাবে।”

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় কষ্টে থাকা দেশের মানুষের পাঁশে দাঁড়াতে এরই মধ্যে ক্রিকেট, ফুটবল, শুটিংয়ের অনেক তারকা এগিয়ে এসেছেন।