মেসি না রোনালদো, দ্বিধায় মার্সেলো

ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে খেলেছেন প্রায় এক দশক। দুজনের মাঝে সম্পর্কটা হয়ে উঠেছে বন্ধুর মত। লিওনেল মেসির বিপক্ষে খেলে যাচ্ছেন এখনও। সময়ের সেরা দুই ফুটবলারকে দীর্ঘদিন কাছ থেকে দেখা মার্সেলো এগিয়ে রাখতে পারছেন না কাউকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2020, 11:12 AM
Updated : 2 May 2020, 11:12 AM

২০০৭ সাল থেকে রিয়ালের হয়ে খেলছেন ব্রাজিলিয়ান লেফট-ব্যাক মার্সেলো। আর রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সান্তিয়াগো বের্নাবেউয়ে এসেছিলেন ২০০৯ সালে। ছিলেন ২০১৭-১৮ মৌসুম পর্যন্ত।

এক সঙ্গে খেলার ফলে রোনালদোর অনেক গুণ সরাসরি দেখতে পেরেছেন ব্রাজিলের এই তারকা। সতীর্থদের উজ্জীবিত করার দক্ষতাই বেশি মনে ধরেছে মার্সেলোর। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার অধিনায়ক মেসিকেও প্রশংসায় ভাসিয়েছেন তিনি। সবাইকে চমকে দিয়ে বার্সেলোনা ফরোয়ার্ডের গোল করার সামর্থ্য শ্রদ্ধা কুড়িয়েছে তার।

মেসি-রোনালদোর মধ্যে একজনকে বেছে নেওয়া যে কতটা কঠিন, ইনস্টাগ্রামে ফাবিও কানাভারোর সঙ্গে আলাপচারিতায় জানিয়েছেন মার্সেলো।

“কে বেশি ভালো বলতে পারবেন না। আমি ক্রিস্তিয়ানোর (রোনালদো) সঙ্গে ১০ বছর খেলেছি; সে যেভাবে প্রেরণা জোগায় এবং অন্যের খেলার উন্নতিতে যেভাবে অবদান রাখে, তা অনন্য।”

“আর ম্যাচে যখনই প্রতিপক্ষ ভাববে যে মেসি নিয়ন্ত্রণে রয়েছে, তখনই সে হঠাৎ গোল করে বসবে।”

২০১৮ সালে মাদ্রিদের ক্লাবটি ছেড়ে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। সংবাদমাধ্যমের খবর, আগামী দলবদলের বাজারে মার্সেলোও তুরিনের ক্লাবটিতে যোগ দিতে পারেন। তবে বের্নাবেউয়েই থাকতে চান তিনি।