‘সেপ্টেম্বরের আগে ফুটবল ফেরানো উচিত নয়’

ইউরোপের ঘরোয়া কয়েকটি ফুটবল লিগ পুনরায় শুরু করার পরিকল্পনা করছে সেসব দেশের ফেডারেশন। জার্মানিতে আগেই শুরু হয়েছে অনুশীলন। ইতালি ও স্পেনে অনুশীলন শুরুর দিনক্ষণ প্রায় চূড়ান্ত। জুন-জুলাইয়ের মধ্যে খেলা শুরু হতে পারে বলেও ধারণা করা হচ্ছে। তবে ফিফার মেডিকেল কমিটির চেয়ারম্যান মিচেল ডি’হুঘের মতে, সেপ্টেম্বরের আগে ফুটবল মাঠে ফেরানো মোটেই ঠিক হবে না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 11:51 AM
Updated : 29 April 2020, 01:10 PM

সম্প্রতি স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে করোনাভাইরাসকে দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী সময়ের ‘সবচেয়ে বড় দুর্যোগ’ হিসেবে উল্লেখ করেন ফুটবলের সর্বোচ্চ সংস্থার এই কর্মকর্তা।

“এটি আমার ব্যক্তিগত অভিমত। প্রতিযোগিতামূলক ফুটবল শুরু করার জন্য বিশ্ব এখন প্রস্তুত নয়। আশা করি, বর্তমান অবস্থা দ্রুত পাল্টে যাবে। তবে এখনও অবস্থার খুব একটা উন্নতি হয়নি। আমাদের আরও ধৈর্য ধরতে হবে।”

“এই মুহূর্তে লোকজনকে একে অপরের সংস্পর্শ এড়িয়ে চলতে বলা হচ্ছে। সেখানে ফুটবল খেলায় সবসময় আপনাকে সংস্পর্শে আসতেই হবে। তাই আবার যখন একে অপরের সংস্পর্শে আসা সম্ভব হবে, তখনই কেবল ফুটবল শুরু করা যেতে পারে।”

আগামী ২৫ মের মধ্যে নিজেদের লিগ নিয়ে পরিকল্পনা জানাতে সদস্যভুক্ত ৫৫ ফেডারেশনকে চিঠি দিয়েছে উয়েফা। তবে এরই মধ্যে ফ্রান্স, নেদারল্যান্ডস, বেলজিয়াম ও আর্জেন্টিনা তাদের চলতি মৌসুম বাতিলের সিদ্ধান্ত নিয়েছে।