দেশের বাইরে চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ খেলার পরিকল্পনা পিএসজির

ফ্রান্সে আগামী সেপ্টেম্বর পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট আয়োজনে নিষেধাজ্ঞা থাকায় চ্যাম্পিয়ন্স লিগে হোম ম্যাচ দেশের বাইরে খেলার পরিকল্পনা করছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 10:16 AM
Updated : 29 April 2020, 10:44 AM

ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার ফিলিপ মঙ্গলবার এক বিবৃতিতে ২০১৯-২০ মৌসুমের সব খেলা বাতিলের ঘোষণা দেন। এর কয়েক ঘণ্টা পর চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে নিজেদের পরিকল্পনার কথা জানান পিএসজির প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি।

“আমরা অবশ্যই ফ্রান্স সরকারের সিদ্ধান্তকে সম্মান জানাই। যখন ও যেখানেই হোক, উয়েফার নিয়ম মেনে আমরা চ্যাম্পিয়ন্স লিগে প্রতিদ্বন্দ্বিতার পরিকল্পনা করছি।”

“যদি ফ্রান্সে খেলা সম্ভব না হয়, তাহলে আমাদের খেলোয়াড় ও সব কর্মীদের নিরাপত্তা সাপেক্ষে আমরা আমাদের ম্যাচগুলো খেলব দেশের বাইরে।”

কোভিড-১৯ মহামারীতে বিশ্বে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে ফ্রান্সে, প্রায় ২৩ হাজার ৩০০। মৃত্যুসংখ্যায় তাদের ওপরে আছে কেবল যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেন।

মার্চে স্থগিত হওয়া মৌসুম কিভাবে শেষ করা যায়, আগামী মাসে সিদ্ধান্ত নিতে চেয়েছিল ফ্রেঞ্চ ফুটবল লিগ কর্তৃপক্ষ। সরকারি সিদ্ধান্তে তা আর হচ্ছে না।

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা অবশ্য চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ মৌসুম পুরনায় শুরুর পরিকল্পনা করছে।

করোনাভাইরাসের আঘাতে টুর্নামেন্ট বন্ধ হয়ে যাওয়ার আগে শেষ ষোলোর ফিরতি পর্বে নিজেদের মাঠে খেলেছিল পিএসজি। ওই ম্যাচ ২-০ গোলে জিতে দুই লেগ মিলে জার্মানির দল বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে নেইমার-এমবাপেরা।