‘ভবিষ্যতের তারকা হলান্ড’

বছরের শুরুতে সম্ভাবনা আর প্রত্যাশার ডালি সাজিয়ে যোগ দেন বরুশিয়া ডর্টমুন্ডে। দুই মাসের কম সময়ে নিজের জাত চিনিয়েছেন আর্লিং হলান্ড। সামর্থ্যের ঝলক দেখিয়ে হয়ে উঠেছেন দলটির আক্রমণভাগের সেরা খেলোয়াড়। নরওয়ের এই তরুণ ভবিষ্যতে বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড হয়ে উঠবেন বলে বিশ্বাস তার সাবেক ক্লাব সালসবুর্কের পরিচালক ক্রিস্টোফ ফ্রয়েন্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2020, 12:25 PM
Updated : 24 April 2020, 12:25 PM

গত জানুয়ারিতে ডর্টমুন্ডে যোগ দিয়ে দুর্দান্ত শুরু করেন হলান্ড। বুন্ডেসলিগার ক্লাবটির হয়ে অভিষেক ম্যাচে বদলি নেমে ২৩ মিনিটে হ্যাটট্রিক করে দেন উজ্জ্বল ভবিষ্যতের বার্তা। দলটির হয়ে ইতোমধ্যে ১২ গোল করা এই ফরোয়ার্ডকে দলে টানতে রিয়াল মাদ্রিদ আগ্রহী বলে সংবাদমাধ্যমের খবর।

তবে হলান্ডের এমন পারফরম্যান্সে একটুও অবাক নন ফ্রয়েন্ড। ডর্টমুন্ডে যোগ দেওয়ার আগে এই ফরোয়ার্ডকে ১৮ মাস কাছ থেকে দেখেছেন তিনি। প্রতিভা দেখেই ১৭ বছর বয়সে তার সঙ্গে চুক্তি করেছিল সালসবুর্ক।

জার্মানিতে হলান্ডের চোখধাঁধানো পারফরম্যান্স নিয়ে স্পেনের দৈনিক এএসকে নিজের অভিমত জানান ফ্রয়েন্ড। তার মতে, আগামী দশকে বিশ্বসেরা হওয়ার সামর্থ্য রাখে হলান্ড।

“হলান্ডের পারফরম্যান্স আমাকে অবাক করে না। আমি তাকে দেড় বছর ধরে দেখেছি এবং আর্লিংয়ের মধ্যে সবকিছু আছে। দারুণ সব গুণের কারণে সে ফুটবলার হিসেবে অসাধারণ। তার একমাত্র লক্ষ্য আরও উন্নতি করায়।”

“ভবিষ্যতে কী হতে পারে, তার শতভাগ আপনি কখনোই বলতে পারবেন না। কিন্তু আমি দেখতে পাচ্ছি সে বড় ক্লাবে খেলছে এবং ইউরোপ ও বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড হতে চলেছে…তার দারুণ সম্ভাবনা।”